টিটি বিতর্ক

শিক্ষামন্ত্রীর চিঠি, তাতেও সুযোগ হল না এক নম্বরের

রাজ্য সরকারের সঙ্গে পশ্চিমবঙ্গ টেবল টেনিস সংস্থার সংঘাত নতুন দিকে মোড় নিচ্ছে। বডোদরায় হতে চলা জাতীয় জুনিয়র টিটির মেয়েদের দলে রাজ্যের এক নম্বর খেলোয়াড় প্রাপ্তি সেনকে বাদ দিয়ে র‌্যাঙ্কিংয়ে নয় নম্বর কৌশানি নাথকে বাংলা দলে নেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০১৭ ০২:৫৭
Share:

রাজ্য সরকারের সঙ্গে পশ্চিমবঙ্গ টেবল টেনিস সংস্থার সংঘাত নতুন দিকে মোড় নিচ্ছে।

Advertisement

বডোদরায় হতে চলা জাতীয় জুনিয়র টিটির মেয়েদের দলে রাজ্যের এক নম্বর খেলোয়াড় প্রাপ্তি সেনকে বাদ দিয়ে র‌্যাঙ্কিংয়ে নয় নম্বর কৌশানি নাথকে বাংলা দলে নেওয়া হয়েছে। কেন এটা হল, তা জানতে চেয়ে সর্বভারতীয় টেবল টেনিস সংস্থার সেক্রেটারি জেনারেল ধনরাজ চৌধুরিকে শনিবার চিঠি পাঠিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি ফোনে কথাও বলেন সর্বভারতীয় ওই কর্তার সঙ্গে। পার্থবাবু দাবি করেন, ‘‘আমাকে ধনরাজ চৌধুরি কথা দিয়েছেন যে প্রাপ্তি খেলার সুযোগ পাবে। উপযুক্ত ব্যবস্থা তিনি-ই নেবেন।’’ প্রাপ্তির বাবাকে শনিবার দুপুরে সেটা জানিয়েও দেন পার্থবাবু। কিন্তু শিক্ষামন্ত্রীর চিঠিকে গুরুত্ব না দিয়ে হঠাৎ-ই এ দিন সন্ধ্যায় রাজ্য সংস্থার পক্ষ থেকে সরকারিভাবে বাদ দিয়ে দেওয়া হয় প্রাপ্তিকে। ঘোষণা করে দেওয়া হয় বাংলার খেলোয়াড় তালিকা। সেখানে রয়েছে কৌশানির নাম-ই। পার্থবাবুর পাশাপাশি ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসও রাজ্য টিটি সংস্থার বিভিন্ন কাজে প্রচণ্ড ক্ষিপ্ত। এ দিন তিনি বললেন, ‘‘কোনও স্বশাসিত সংস্থায় আমরা হস্তক্ষেপ করার বিরুদ্ধে। কিন্তু অন্যায় হলে সরকারকে নজর দিতেই হবে। বাংলার জন্য যে পদক আনতে পারে তাকে অন্যায়ভাবে বাদ দেওয়া হচ্ছে। টিটি সংস্থার দল নির্বাচন নিয়ে যা হচ্ছে সেটা অন্যায়। কী ব্যবস্থা নেওয়া যায় দেখছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন