কামিন্সদের নেটে থাকবেন স্মিথরা

বল বিকৃতি কাণ্ডে নির্বাসিত প্রাক্তন অধিনায়ক স্মিথ ও ওপেনার ওয়ার্নার দলে না থাকায় এ বার ভারতের সামনে সে দেশে প্রথম টেস্ট সিরিজ জেতার সুবর্ণ সুযোগ দেখছেন বিশেষজ্ঞরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৮ ০৪:৪৬
Share:

দলে না থাকলেও টেস্ট সিরিজের প্রস্তুতিতে থাকছেন স্মিথ এবং ওয়ার্নার। ছবি: এএফপি।

নির্বাসিত দুই তারকা ব্যাটসম্যানের অভাব মাঠে হয়তো অনুভব করবে অস্ট্রেলিয়া। কিন্তু মাঠের বাইরেও যে তাঁরা দলের সঙ্গে ভাল মতোই আছেন, তা বুঝিয়ে দিলেন টেস্ট দলের নেটে হাজির থেকে। ডেভিড ওয়ার্নারকে সেখানে দেখা গেল ব্যাট হাতে। স্টিভ স্মিথ যোগ দেবেন দু-এক দিনের মধ্যেই।

Advertisement

বল বিকৃতি কাণ্ডে নির্বাসিত প্রাক্তন অধিনায়ক স্মিথ ও ওপেনার ওয়ার্নার দলে না থাকায় এ বার ভারতের সামনে সে দেশে প্রথম টেস্ট সিরিজ জেতার সুবর্ণ সুযোগ দেখছেন বিশেষজ্ঞরা। কিন্তু মাঠে না থাকলেও টেস্ট সিরিজের প্রস্তুতিতে থাকতে চান স্মিথরা। রবিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়া শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামার আগে টেস্ট দলের সদস্যদের অনুশীলনে হাজির ছিলেন তাঁদের প্রাক্তন সহ অধিনায়ক। জানা গেল স্মিথও আসছেন সোম বা মঙ্গলবার থেকে।

এই সপ্তাহে তাঁদের নির্বাসনের মেয়াদ কমানোর আর্জি অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড নাকচ করে দিয়ে আসন্ন টেস্ট সিরিজে স্মিথদের খেলার সম্ভাবনা শেষ করে দিয়েছে। কিন্তু নেটে তাঁদের থাকতে তো বাধা নেই। তাই তাঁদের কাছ থেকে যতটা সাহায্য পাওয়া যায়, ততটাই নিতে চাইছেন অস্ট্রেলীয় ক্রিকেটাররা। বিশেষ করে পেসাররা। জশ হ্যাজেলউড, মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সদের বিরুদ্ধে নেটে ব্যাট করে তাঁদের টেস্টের জন্য তৈরি হতে সাহায্য করবে এই জুটি।

Advertisement

এই নিয়ে মিচেল স্টার্ক অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে বলেন, ‘‘ব্যাটসম্যানের দৃষ্টিভঙ্গি থেকে ওরা আমাদের বলে দেবে, কোন জায়গায় ঠিক বা ভুল হচ্ছে। ওদের মতো ব্যাটসম্যানের চেয়ে ভাল বিশ্লেষণ আর কে করতে পারবে?’’ দলের পক্ষ থেকেই নাকি নেটে আসার প্রস্তাবটা প্রথম দেওয়া হয় স্মিথের কাছে। এবং এক কথায় রাজিও হয়ে যান তিনি। স্টার্ক বলেছেন, ‘‘আমরা যখন ওকে বলি, আমাদের নেটে এসো, তখন ভীষণ খুশি হয় স্মিথ। এক কথায় রাজি হয়ে যায়। স্মিথকে আমাদের নেটে পেলে সেটা দারুণ ব্যাপার হবে। ও বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। আমরা কেমন বোলিং করছি, সে ব্যাপারে ওর মতামতটা নেওয়া খুবই জরুরি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন