Sports News

দ্রুততম ৫০০০! ব্র্যাডম্যান, গাওস্করের পরই তিনে এলেন স্মিথ

একরাশ বিতর্ক কাটিয়ে আবার ক্রিকেটে ফিরল ভারত ও অস্ট্রেলিয়া। বিরাট কোহালির চোট পেয়ে মাঠ ছাড়ার দিনে রেকর্ডের খাতায় নাম লিখিয়ে ফেললেন অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভ স্মিথ। রাঁচীর মাঠে ডিআরএস বিতর্ককে পিছনে ফেলে ক্রিকেটেই মাতল ভারত-অস্ট্রেলিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ মার্চ ২০১৭ ১৬:৩৫
Share:

স্টিভ স্মিথ। ছবি: পিটিআই।

একরাশ বিতর্ক কাটিয়ে আবার ক্রিকেটে ফিরল ভারত ও অস্ট্রেলিয়া। বিরাট কোহালির চোট পেয়ে মাঠ ছাড়ার দিনে রেকর্ডের খাতায় নাম লিখিয়ে ফেললেন অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভ স্মিথ। রাঁচীর মাঠে ডিআরএস বিতর্ককে পিছনে ফেলে ক্রিকেটেই মাতল ভারত-অস্ট্রেলিয়া। রেকর্ডের সঙ্গে সেঞ্চুরিটিও সেরে ফেললেন স্মিথ।

Advertisement

আরও খবর: কাঁধে চোট পেয়ে মাঠের বাইরে কোহালি

দ্রুততম ৫০০০ রানের বিচারে তিনি এখন তিন নম্বরে। জ্যাক হবস ও গ্যারি সোবার্সকে পিছনে ফেলে উঠে এলেন ঠিক সুনীল গাওস্করের পরে। তাঁর সামনে ৫২ টেস্ট খেলে দ্বিতীয় স্থানে রয়েছেন সুনীল গাওস্কর। ও ৩৬ টেস্ট খেলে শীর্ষে অবশ্যই স্যার ডন ব্র্যাড ম্যান। স্মিথ করলেন ৫৩ টেস্টে। এই মুহূর্তে টেস্ট ক্রিকেটের এক নম্বর ব্যাটসম্যান তিনি। এর সঙ্গে যুক্ত হল অস্ট্রেলিয়ার কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে এই মাইলস্টোনে পৌঁছনো। অস্ট্রেলিয় অধিনায়ক স্মিথ ১১তম প্লেয়ার যিনি ১০০ ইনিংসের মধ্যে এই রানে পৌঁছেছেন। এমন কী সচিন তেন্ডুলকর ও রিকি পন্টিংয়ের মতো ক্রিকেটাররাও পারেননি। এটি ছিল স্টিভ স্মিথের ৯৭তম ইনিংস।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন