Steve Smith

নিজেদের দাবিতে অনড় অজি অধিনায়ক

বোর্ডের প্রস্তাবিত নতুন চুক্তি তাঁরা যে মানছেন না, তা আরও এক বার জানিয়ে দিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৭ ২১:৪৫
Share:

অস্ট্রেলিয় অধিনায়ক স্টিভ স্মিথ।-ফাইল চিত্র।

লড়াইটা যেন কিছুতেই থামছে না। এতটাই বেঁকে বসেছে ক্রিকেটাররা। যুদ্ধংদেহী পরিবেশ অস্ট্রেলিয় ক্রিকেটের অন্দরমহলে। বোর্ডের প্রস্তাবিত নতুন চুক্তি তাঁরা যে মানছেন না, তা আরও এক বার জানিয়ে দিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। রবিবার স্টিভ ইনস্টাগ্রামে লেখেন, “রেভিনিউ শেয়ারিং মডেলের দাবি থেকে আমারা সরছি না। দেশের প্রতিটি ক্রিকেটারের উন্নতিতে যেটা করা প্রয়োজন সেটাই আমরা করব।”

Advertisement

তবে, রেভিনিউ শেয়ারিং মডেল থেকে সরে না এলেও তাঁরা যে এই মডেলের আধুনিকীকরণ চাইছেন সেটাও এ দিন জানিয়ে দেন স্মিথ। ইনস্টাগ্রামে অজি অধিনায়ক লেখেন, “পুরনো চুক্তি ভেঙে ক্রিকেটারদের কাছে নতুন চুক্তির জন্য আবেদন করাটা বদল হতে পারে না। আমরা চাই ভবিষ্যতের কথা মাথায় রেখে এই বদলটা হোক। যাতে তৃণমূল স্তরের ক্রিকেট থেকে এই সুবিধে পাওয়া যায়।”

আরও পড়ুন: ‘ভারতীয় ক্রিকেটে তোমাকে ফিরে পেতে চাই’, টুইট সৌরভের

Advertisement

এ দিন জাতীয় দলের সদস্য না হলেও, রাজ্য ক্রিকেটে প্রতিনিধিত্ব করা ক্রিকেটারদের হয়েও ব্যাট ধরেন স্টিভ।তিনি বলেন, “রাজ্য ক্রিকেটে প্রতিনিধিত্ব করা ক্রিকেটারদের জন্যেও একটা স্বচ্ছ নিয়মাবলী থাকা উচিৎ, তাঁদের কখনওই বঞ্চিত করা যুক্তিযুক্ত নয়। আর এই নিয়েই আমি, ডেভিড, অ্যালেক্স লড়াই চালিয়ে যাচ্ছি।”

' ’ ' ' ' ' ' (_)

' ’ ' ' ' ' '

(_)

ইতিমধ্যেই ক্রিকেট অস্ট্রেলিয়া(সিএ) ও অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের বিবাদের কারণে বিশ বাঁও জলে ‘অস্ট্রেলিয়া এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফর। এরপরও কোনও মীমাংসা না করে, দুই পক্ষের মধ্যে ক্রমাগত দূরত্ব বৃদ্ধিতে আশঙ্কার মুখে ঐতিহ্যশালী অ্যাসেজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন