Ashes

চতুর্থ টেস্টে নামার আগে স্মিথকে হুমকি ব্রডের

চতুর্থ টেস্টের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। দলে ফিরছেন স্মিথ। খারাপ ব্যাটিং ফর্মের জন্য দল থেকে বাদ পড়েছেন উসমান খোয়াজা।

Advertisement
শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৯ ২০:৪০
Share:

আর্চার তৈরি। ছবি: রয়টার্স।

অ্যাশেজের দ্বিতীয় টেস্টে জোফ্রা আর্চারের বাউন্সার আছড়ে পড়েছিল স্টিভ স্মিথের ঘাড়ে। দ্বিতীয় টেস্টে কনকাশন হওয়ায় মারনাস ল্যাবুশানেকে পরিবর্ত হিসেবে নামায় অস্ট্রেলিয়া। হেডিংলি টেস্টে নামেননি স্মিথ। ওল্ড ট্র্যাফোর্ডে শুরু হতে চলা চতুর্থ টেস্টে ফিরছেন তিনি। ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রড স্মিথ-আর্চার লড়াই দেখার জন্য মুখিয়ে রয়েছেন।

Advertisement

চতুর্থ টেস্টের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। দলে ফিরছেন স্মিথ। খারাপ ব্যাটিং ফর্মের জন্য দল থেকে বাদ পড়েছেন উসমান খোয়াজা। স্মিথের দিকে তাকিয়ে গোটা ক্রিকেটবিশ্ব। চতুর্থ টেস্টের বল গড়ানোর আগে স্মিথের উদ্দেশে ব্রড বলছেন, ‘‘ স্মিথ যে মাঠে ফিরছে, এটাই ভাল দিক। তবে টেস্ট ক্রিকেট কঠিন জায়গা। কেউ কাউকে ছেড়ে দেয় না। আমি নিশ্চিত স্মিথ ব্যাট করতে নামলেই তাঁকে আক্রমণে আনার জন্য রুটকে বলবে আর্চার। সেই লড়াই আমি দেখতে চাই।’’

আর্চার ও স্মিথের ব্যাট-বলের লড়াই টেস্ট ক্রিকেটকে উপভোগ্য করেছে। টি টোয়েন্টি ফরম্যাটের জন্য টেস্ট ক্রিকেটের প্রতি উৎসাহ হারিয়ে ফেলেছিলেন ক্রিকেটপ্রেমীরা। এই ধরনের লড়াই একটা খেলার আকর্ষণ বাড়িয়ে দেয়। ব্রড বলছেন, ‘‘স্মিথ ভালই খেলছিল। সেই সময়ে আর্চার দারুণ গতিতে বল করল। গ্যালারি থেকে এই লড়াই দেখাও দারুণ ব্যাপার। স্মিথ যদি প্রথম বলেই আউট হয়, তা হলে আর্চার আর তাকে বল করার সুযোগ পাবে না। কিন্তু, স্মিথের গড় ভাল। তাই দু’ জনের লড়াই দেখা যাবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন