লাল-হলুদের কোচ হিসেবে ভেসে উঠল সুভাষের নাম

ছ’বছর পর কি আবার ইস্টবেঙ্গল ক্লাবের দায়িত্ব নিতে চলেছেন সুভাষ ভৌমিক? হঠাৎ করেই এ রকম একটা সম্ভাবনার কথা শোনা যাচ্ছে। লাল-হলুদ অন্দরমহলের খবর অনুযায়ী, সুভাষের সঙ্গে নাকি এক প্রস্ত আলোচনা ইতিমধ্যেই সেরে ফেলেছেন ক্লাবের শীর্ষকর্তা দেবব্রত সরকার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০১৫ ০৩:১৮
Share:

ছ’বছর পর কি আবার ইস্টবেঙ্গল ক্লাবের দায়িত্ব নিতে চলেছেন সুভাষ ভৌমিক?

Advertisement

হঠাৎ করেই এ রকম একটা সম্ভাবনার কথা শোনা যাচ্ছে। লাল-হলুদ অন্দরমহলের খবর অনুযায়ী, সুভাষের সঙ্গে নাকি এক প্রস্ত আলোচনা ইতিমধ্যেই সেরে ফেলেছেন ক্লাবের শীর্ষকর্তা দেবব্রত সরকার। যদিও ক্লাবের শীর্ষস্থানীয় কোনও কর্তাই এ ব্যাপারে কোনও মন্তব্যে নারাজ। স্বয়ং সুভাষ তো ব্যাপারটা ‘গুজব’ বলেই উড়িয়ে দিচ্ছেন। বলেছেন, ‘‘নীতুর (দেবব্রত সরকার) সঙ্গে আমার বহু দিন দেখাই হয় না। শেষ ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচে দেখা হয়েছিল।’’ যদিও বিশ্বস্ত সূত্রের খবর, বেঙ্গল ক্লাবে ফেডারেশনের সহ-সভাপতি সুব্রত দত্ত এবং সুভাষের সঙ্গে বৈঠক করেছেন দেবব্রতবাবু।

এএফসি-র নিয়মানুযায়ী ‘এ’ লাইসেন্স ছাড়া কোনও কোচই আই লিগের টিমগুলোকে কোচিং করাতে পারবেন না। সুভাষের ‘এ’ লাইসেন্স নেই। তবে কী করে ইস্টবেঙ্গলে কোচিং করাবেন লাল-হলুদকে আসিয়ান কাপ দেওয়া কোচ? শোনা যাচ্ছে, সেই জটিলতা কাটাতেও ইতিমধ্যেই নাকি ফেডারেশনের নিয়ম ঘেঁটে দেখেছেন লাল-হলুদ কর্তারা। তার পরেও বিস্তারিত নিয়ম বুঝে নিতেই সুব্রতবাবুকে আলোচনায় ডাকা হয়েছিল। স্পোর্টিং ক্লুবের ক্লিফোর্ড চুকুয়ামার ‘এ’ লাইসেন্স না থাকলেও আদতে তিনিই ওডাফাদের কোচিং করাচ্ছেন এ বার। লাইসেন্স নেই বলেই তাঁকে টিম ম্যানেজার হিসেবে নিযুক্ত করেছেন স্পোর্টিং কর্তারা। সে রকমই কোনও রাস্তা সুভাষের ক্ষেত্রেও বার করা যায় কি না, সেটা নিয়েই নাকি মূল আলোচনা হয়েছে বলে শোনা যাচ্ছে। যদিও ফেডারেশনের সহ-সভাপতিও এ ব্যাপারে কোনও মন্তব্য করতে অস্বীকার করছেন। সুব্রতবাবুও বলছেন, ‘‘সুভাষ ভৌমিকের সঙ্গে তো আমার দু’মাসের বেশি হয়ে গেল দেখা হয়নি।’’ যদিও লাল-হলুদেরই একটি বিশেষ সূত্রের খবর অন্য।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন