সুব্রত আজ মোহনবাগান রত্ন

প্রতি বারের মতো এ বারও মোহনবাগান দিবস পালিত হচ্ছে ক্লাবের মাঠে। দুপুরে প্রাক্তন ফুটবলারদের ম্যাচ দিয়ে শুরু হবে অনুষ্ঠান। এর পর শুরু হবে মূল অনুষ্ঠান। জীবনকৃতি পুরষ্কার দেওয়া হবে ক্লাবের প্রাক্তন ক্রিকেটার শ্যামসুন্দর মিত্রকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৭ ০৩:৫৫
Share:

পুরস্কৃত: সুব্রত ভট্টাচার্যকে সম্মানিত করছে মোহনবাগান। —ফাইল চিত্র।

সুব্রত ভট্টাচার্যের হাতে আজ শনিবার বিকেলে তুলে দেওয়া হবে সবুজ-মেরুনের সর্বোচ্চ পুরষ্কার ‘মোহনবাগান রত্ন’। ঘরের ছেলেকে ‘রত্ন’ ছাড়াও দেওয়া হবে এক লাখ টাকা। কোচ ও ফুটবলার হিসাবে দু’বার আই লিগ জেতা ছাড়াও সুব্রত জিতেছেন অসংখ্য ট্রফি। তাঁরই স্বীকৃতি দিতে চলেছে সবুজ-মেরুন।

Advertisement

প্রতি বারের মতো এ বারও মোহনবাগান দিবস পালিত হচ্ছে ক্লাবের মাঠে। দুপুরে প্রাক্তন ফুটবলারদের ম্যাচ দিয়ে শুরু হবে অনুষ্ঠান। এর পর শুরু হবে মূল অনুষ্ঠান। জীবনকৃতি পুরষ্কার দেওয়া হবে ক্লাবের প্রাক্তন ক্রিকেটার শ্যামসুন্দর মিত্রকে। এ বারই চালু হচ্ছে এই পুরষ্কার। তাঁকেও দেওয়া হবে এক লাখ টাকা।

বাগান দিবসে পুরস্কৃত হবেন বর্ষসেরা ফুটবলার বলবন্ত সিংহ, ক্রিকেটার দেবব্রত দাশ এবং অ্যাথলিট লিলি দাশ। বিশেষ পুরস্কার দেওয়া হবে মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামীকে। এ ছাড়াও পুরস্কৃত হবেন এভারেস্টজয়ী দুই পর্বতারোহী শেখ সাহাবুদ্দিন এবং কুন্তল কাঁড়ার। এ বছরই ক্লাবের প্রাক্তন ফুটবলার দীননাথ রায়ের জন্ম শতবর্ষ। তাঁর পরিবারের হাতেও তুলে দেওয়া হবে সম্মান। সেরা যুব ফুটবলারের পুরষ্কার পাচ্ছে দীপ সাহা। এর বাইরেও আরও একটি সিদ্ধান্ত নিয়েছে মোহনবাগান কর্মসমিতি। বন্যা কবলিত মানুষকে সাহায্যের জন্য মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দেওয়া হবে এক লাখ টাকা।

Advertisement

টানা বৃষ্টিতে ময়দান বিপর্যস্ত। মোহনবাগান মাঠেও চলছে কলকাতা লিগের প্রস্তুতি। শঙ্করলাল চক্রবর্তীর টিম ম্যাচ ডার্বি ছাড়া সব ম্যাচ খেলবে নিজেদের মাঠেই। মাঠের যাতে ক্ষতি না হয় সে কথা ভেবেই অনুষ্ঠান কাঁটছাট করা হয়েছে এ বার। তবে মূল অনুষ্ঠানের আকর্ষণ সুব্রত-ই। গত ক্লাব নির্বাচনে শাসক গোষ্ঠীর বিরুদ্ধে প্রার্থী হয়েছিলেন তিনি। হেরে যাওয়ার পর ক্লাব তাঁবুতে আসতেন না। ‘রত্ন’ পাওয়ার পর সেই তিক্ততা মিটবে আশা করা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন