মহমেডান ড্র করল, খুশি সুব্রত

দুই প্রধানকে হারিয়ে চমকে দিলেও খেতাবের লড়াই থেকে ক্রমশ দূরে সরে যাচ্ছে মহমেডান। মঙ্গলবার বারাসতে রঘু নন্দীর দলের কাছে দু’দুবার পিছিয়েও শেষ পর্যন্ত ড্র করল ফুজা তোপের দল। টানা দু’টো ড্র করার ফলে লিগ টেবিলে তিন নম্বরে চলে গেল সাদা-কালো শিবির। এই ম্যাচটায় কী হয় তা দেখার জন্য অপেক্ষা করছিলেন টালিগঞ্জ অগ্রগামী কোচ সুব্রত ভট্টাচার্য। মহমেডান ড্র করেছে শুনে খুশি তিনি। বললেন, “আমাদের পক্ষে ভালই হল। কিছুটা স্বস্তি পাওয়া গেল। তবে পরের ম্যাচগুলো জিততে হবে।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৪ ০৩:০৪
Share:

সাদার্ন সমিতি ২(সুরজ, স্ট্যানলি)
মহমেডান ২ (বিজয়, আদিলেজা)

Advertisement

দুই প্রধানকে হারিয়ে চমকে দিলেও খেতাবের লড়াই থেকে ক্রমশ দূরে সরে যাচ্ছে মহমেডান। মঙ্গলবার বারাসতে রঘু নন্দীর দলের কাছে দু’দুবার পিছিয়েও শেষ পর্যন্ত ড্র করল ফুজা তোপের দল। টানা দু’টো ড্র করার ফলে লিগ টেবিলে তিন নম্বরে চলে গেল সাদা-কালো শিবির।

এই ম্যাচটায় কী হয় তা দেখার জন্য অপেক্ষা করছিলেন টালিগঞ্জ অগ্রগামী কোচ সুব্রত ভট্টাচার্য। মহমেডান ড্র করেছে শুনে খুশি তিনি। বললেন, “আমাদের পক্ষে ভালই হল। কিছুটা স্বস্তি পাওয়া গেল। তবে পরের ম্যাচগুলো জিততে হবে।” লিগ টেবিলের যা অবস্থা তাতে এই মুহূর্তে সুব্রত-র টালিগঞ্জ রয়েছে শীর্ষে ৮ ম্যাচে তাদের পয়েন্ট ১৯। এরপরই রয়েছে আর্মি একাদশ। একটা কম খেলে তাদের সংগ্রহ আঠারো। আর মহমেডানের পয়েন্ট ১৭। তারা খেলেছে আট ম্যাচ। ইস্টবেঙ্গল এবং মোহনবাগান অবশ্য পাঁচটি করে ম্যাচ খেলেছে।

Advertisement

খেতাবের লড়াইয়ে থাকার জন্য এ দিনের ম্যাচটি ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ আদিলেজা-অসীম বিশ্বাসদের কাছে। তীব্র প্রতিদ্বন্দ্বীতার ম্যাচে এক মিনিটের মধ্যেই গোল করে এগিয়ে যায় সাদার্ন। মহমেডান সমতায় ফেরে বিজয় মাদ্দির হেড করা একটি দুরন্ত গোলে। বিরতির আগে দু’দলই দুটি করে গোল করে। চারটে গোলের মধ্যে দুর্দান্ত গোল করলেন সাদার্নের স্ট্যানলি। আদিলেজার একটি গোল বাতিল হয় অফসাইডের জন্য। বারাসত স্টেডিয়ামে এ দিন ম্যাচ দেখতে প্রচুর মহমেডান সমর্থক এসেছিলেন। ম্যাচ ড্র করে অবশ্য অখুশি নন মহমেডান কোচ। বললেন, “অনেক প্লেয়ার অসুস্থ। আদিলেজার চোট। এই অবস্থায় টিম যা খেলেছে তাতে আমি খুশি।”

সংবর্ধিত রেফারি: প্রয়াত অলিম্পিয়ান শৈলেন মান্নার জন্মদিনে সম্মানিত হলেন প্রাক্তন ফিফা রেফারি প্রদীপ নাগ। উদ্যোক্তা আয়োজক হাওড়া বেলগাছিয়ার শ্যামাপ্রসাদ স্মৃতি সঙ্ঘ। এ ছাড়াও পুরস্কৃত হন উদীয়মান ফুটবলার সৌভিক দে, সুজন মাঝি, শুভম ভট্টাচার্য এবং শুভময় ঘোষ। হাজির ছিলেন প্রাক্তন ফুটবলার প্রদীপ বন্দ্যোপাধ্যায়, প্রসূন বন্দ্যোপাধ্যায়, বিকাশ পাঁজি-সহ আরও অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন