কাদা মাঠেই সুব্রত কাপ জমিয়ে দিল দুই স্কুল

শিলিগুড়িতে শুরু হল সুব্রত কাপ ফুটবলের অনূর্ধ্ব ১৭ বিভাগের জেলা পর্যায়ের খেলা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১৫ জুলাই ২০১৬ ০২:৩৪
Share:

সুব্রত কাপের খেলা হচ্ছে শিলিগুড়ির চাঁদমনি উপজাতি ময়দানে। সন্দীপ পালের তোলা ছবি।

শিলিগুড়িতে শুরু হল সুব্রত কাপ ফুটবলের অনূর্ধ্ব ১৭ বিভাগের জেলা পর্যায়ের খেলা।

Advertisement

প্রথম দিনে কাদা মাঠে খেলেই লিগ জমিয়ে দিল বাণীমন্দির রেলওয়ে হাইস্কুল ও কবি সুকান্ত হাইস্কুল। প্রথমবার সুব্রত কাপে অংশ নেওয়া জিডি গোয়েঙ্কা স্কুলকে ৫-০ গোলে হারিয়েদিল গতবারের জেলা রানার্সরা। দ্বিতীয় ম্যাচে দেশবন্ধু হাইস্কুলকে টাইব্রেকারে হারিয়ে দিল কবি সুকান্তের ছেলেরা।

বৃহস্পতিবার শিলিগুড়ি জংশন এলাকার চাঁদমণি উপজাতি ময়দানে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন দার্জিলিং জেলা স্কুল স্পোর্টস বোর্ডের সভাপতি মদন ভট্টাচার্য, সম্পাদক অনুপ সরকার, সুভাশিস ঘোষরা। ছিলেন ৪৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রীতা ওঁরাও। প্রতিটি বিভাগে সেরাদের মন্টু ভট্টাচার্য ট্রফি তুলে দেওয়া হবে বলে জানান জেলা স্কুল স্পোর্টস বোর্ডের সভাপতি।

Advertisement

এ বারও অনূর্ধ্ব ১৭, অনূর্ধ্ব ১৪ ছেলেদের এবং মেয়েদের শুধু অনূর্ধ্ব ১৭ বিভাগের খেলা হবে। ছেলেদের ক্ষেত্রে দুটি বিভাগেই পাঁচটি করে জোনে ভাগ করে খেলানো হচ্ছে স্কুলের সংখ্যা প্রচুর হওয়ায়। পরে জোন সেরারা মুখোমুখি হবে। তাদের মধ্যে থেকে জেলা সেরাদের বেছে নেওয়া হবে। মেয়েদের ক্ষেত্রে ১৩ জেলা জুড়েই ১৩টি স্কুল খেলায় অংশ নেওয়ায় সরাসরি জেলা স্তরে খেলানো হচ্ছে। ছেলেদের দুটি বিভাগেরই খেলা হবে এই মাঠেই। মেয়েরা খেলবে শ্রীগুরু বিদ্যামন্দিরের মাঠে। জেলা পর্যায়ের খেলাগুলি হবে কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে। অনূর্ধ্ব ১৪ পর্যায়ের খেলা শুরু হবে আজ শুক্রবার। মুখোমুখি হবে শ্রীগুরু বিদ্যামন্দির ও শালবাড়ি হাইস্কুল। জেলা স্তরে সেরা স্কুলগুলি কোচবিহারে ক্লাস্টার পর্যায়ে খেলবে বলে জানানো হয়েছে। গতবার অনূর্ধ্ব ১৪তে জেলা সেরা হয় মাস্টার প্রীতনাথ হাইস্কুল। অনূর্ধ্ব ১৭তে সেরা ছিল কৃষ্ণমায়া নেপালি স্কুল ও মেয়েদের মধ্যে সেরা হয় বাগডোগরা এসএমএসএন স্কুল।

এদিন প্রথম ম্যাচে প্রথম থেকেই চাপে রেখে গোয়েঙ্কার ছেলেদের দাঁতনখ বার করতে দেয়নি বাণীমন্দির। প্রথমার্ধে ৩টি ও পরে আরও ২টি গোল করে দলকে নিরাপদ জয় এনে দেন তাঁদের ছেলেরা। তাদের হয়ে অভিজিৎ সরকার ও সঞ্জু বর্মন দুটি করে গোল করে। একটি গোল করে কিংশুক দত্ত। অন্য খেলায় দু’দলই প্রচুর সুযোগ পেলেও গোলে পরিণত করতে পারেননি। একই মাঠে খেলা হওয়ায় মাঠ আগে থেকেই খারাপ হয়ে গিয়েছিল। ফলে খেলার গতিও মন্থর হয়ে পড়ে। আজ এই বিভাগে মুখোমুখি হবে শ্রীগুরু বিদ্যামন্দির ও শালবাড়ি হাইস্কুল ও বাঘাযতীন বিদ্যাপীঠ ও আইবি থাপা হাইস্কুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন