দলীপে বাংলার সুদীপ, দিন্দা

গোলাপী বলে দলীপ ট্রফি চলতি মাসের শেষ সপ্তাহে। তবে যে রকম ঠিক হয়েছিল যে চারটি দল নিয়ে হবে এই টুর্নামেন্ট, তা হচ্ছে না। ভারতের সিনিয়র ও ‘এ’ দল বিদেশে থাকায় তিনটের বেশি দল বাছতে পারেনি বোর্ড। ইন্ডিয়া রেড, ব্লু ও গ্রিন— এই তিন দলের ক্যাপ্টেন যথাক্রমে যুবরাজ সিংহ, গৌতম গম্ভীর ও সুরেশ রায়না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০১৬ ০৩:১৬
Share:

গোলাপী বলে দলীপ ট্রফি চলতি মাসের শেষ সপ্তাহে। তবে যে রকম ঠিক হয়েছিল যে চারটি দল নিয়ে হবে এই টুর্নামেন্ট, তা হচ্ছে না। ভারতের সিনিয়র ও ‘এ’ দল বিদেশে থাকায় তিনটের বেশি দল বাছতে পারেনি বোর্ড। ইন্ডিয়া রেড, ব্লু ও গ্রিন— এই তিন দলের ক্যাপ্টেন যথাক্রমে যুবরাজ সিংহ, গৌতম গম্ভীর ও সুরেশ রায়না। বাংলা থেকে ডাক পেলেন দুই ক্রিকেটার সুদীপ চট্টোপাধ্যায় (রেড) ও অশোক দিন্দা (গ্রিন)। কোনও নিয়মিত ভেনুতেও এই টুর্নামেন্ট করতে পারছে না বোর্ড। দিল্লি ক্রিকেট সংস্থাকে প্রস্তাব দেওয়া হলেও তারা এই দায়িত্ব নিতে রাজি হয়নি বলে বোর্ডসূত্রের খবর। তাই এ বারের দলীপ ট্রফি পাঠিয়ে দেওয়া হয়েছে উত্তর প্রদেশের গ্রেটার নয়ডায়। ওখানে ২৩ অগস্ট থেকে শুরু হবে দলীপের খেলা। প্রতি ম্যাচ দিন-রাতের। প্রাথমিক পর্বে তিনটি ম্যাচ চার দিনের। ফাইনাল পাঁচ দিনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন