রেলেরও সম্ভাব্য দলে সুদীপ

বাংলার প্রতিভাবান ব্যাটসম্যানকে এ বার রঞ্জি ট্রফিতে চায় রেলওয়েজ। রঞ্জির সম্ভাব্য দলেও রাখা হয়েছে সুদীপকে। কারণ, তিনি রেলের কর্মী। এ দিকে বাংলার ব্যাটিংয়েরও বড় ভরসা তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০১৭ ০৩:৫৬
Share:

ছবি: সংগৃহীত।

রঞ্জি ট্রফিতে কাদের হয়ে মাঠে নামবেন সুদীপ চট্টোপাধ্যায়? মরসুম শুরুর মাস খানেক আগেও এই প্রশ্নের উত্তর অনিশ্চয়তার কালো মেঘে ঢাকা।

Advertisement

বাংলার প্রতিভাবান ব্যাটসম্যানকে এ বার রঞ্জি ট্রফিতে চায় রেলওয়েজ। রঞ্জির সম্ভাব্য দলেও রাখা হয়েছে সুদীপকে। কারণ, তিনি রেলের কর্মী। এ দিকে বাংলার ব্যাটিংয়েরও বড় ভরসা তিনি। বাংলার সম্ভাব্য দলেও রয়েছেন সুদীপ। তিনি রেলের হয়ে খেললে বাংলার অবশ্যই বড় ক্ষতি হয়ে যাবে। তাই বাংলাও সুদীপকে ছাড়তে চায় না। শেষ পর্যন্ত এই লড়াইয়ে কে জেতে, সেটাই দেখার।

গত কয়েক বছর ধরেই সুদীপকে চাইছে রেলওয়েজ। কিন্তু সিএবি-র সঙ্গে কথাবার্তার পরে শেষ পর্যন্ত হাল ছেড়ে দিয়েছে প্রতিবারই। কিন্তু এ বার রঞ্জিতে কঠিন গ্রুপে রয়েছে রেলওয়েজ, তাই যথেষ্ট গুরুত্ব দিয়ে দল গড়ছে তারা। রেলে কর্মরত সেরা ক্রিকেটারদের নিয়ে দল গড়ার পরিকল্পনা তাদের। এখন থেকেই বিশাখাপত্তনমে শুরু হয়ে গিয়েছে রঞ্জির প্রস্তুতি। আগামী মাসে দিল্লিতে হবে প্রস্তুতির শেষ পর্ব।

Advertisement

সুদীপকে এ বার রঞ্জির সম্ভাব্য দলে রেখেছে রেলওয়েজ। আবার বাংলার সম্ভাব্য দলেও রয়েছেন তিনি। সম্প্রতি ভারত ‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা সফর করে এলেন তিনি। চার দিনের দু’টি ম্যাচে অপরাজিত ৪৬ ছাড়া তেমন বড় রান না পেলেও কোচ রাহুল দ্রাবিড়ের প্রশংসা পেয়েছেন সেখানে। গত বছর বাংলার হয়ে খেলে রঞ্জি ট্রফিতে সাড়ে পাঁচশোর ওপর রান করেছিলেন তিনি। তার আগের বার রঞ্জিতে সাতশোরও বেশি রান করেছিলেন ২৫ বছর বয়সি এই ব্যাটসম্যান।

সদ্য কোচ হয়ে রেল শিবিরে যোগ দেওয়া সঞ্জীব সান্যাল এ দিন বিশাখাপত্তনম থেকে ফোনে বলেন, ‘‘কোচ হিসেবে বলতে পারি সুদীপের মতো ব্যাটসম্যান আমাদের অবশ্যই দরকার। কিন্তু শেষ পর্যন্ত ওকে পাওয়া-না পাওয়া ম্যানেজমেন্টের ব্যাপার।’’ রেলের হয়ে খেলতে গেলে সুদীপকে ৩১ অগস্টের মধ্যে সিএবি-র কাছ থেকে ছাড়পত্র নিতে হবে। তবে এখনও ছাড়পত্রের জন্য আবেদন করেননি তিনি। এ দিন সুদীপ বলেন, ‘‘অফিস থেকে এখনও আমাকে এই ব্যাপারে কিছু জানানো হয়নি। তবে আমার ইচ্ছে বাংলার হয়েই খেলার।’’ কিন্তু রেলওয়েজ জোর করলে কী করবেন? ধোঁয়াশায় সুদীপ নিজেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন