উত্তপ্ত ফ্লাশিং মেডোয় দু’দিনেই শিকার বারো

কোর্টের অন্য দিকে থাকা প্রতিপক্ষ নয়, যুক্তরাষ্ট্র ওপেনে খেলোয়াড়দের প্রধান প্রতিদ্বন্দ্বী এখন গরম! প্রচণ্ড তাপ আর তার সঙ্গে পাল্লা দিয়ে আর্দ্রতার দাপটে অসুস্থ হয়ে বা চোট পেয়ে ম্যাচ ছেড়ে দেওয়ার সংখ্যাটা টুর্নামেন্টের প্রথম দু’দিনেই বেড়ে এখন বারো। যা যুক্তরাষ্ট্র ওপেন ইতিহাসে নজিরবিহীন।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৫ ০৩:৪০
Share:

কাহিল কিরিয়স। যুক্তরাষ্ট্র ওপেনে।

কোর্টের অন্য দিকে থাকা প্রতিপক্ষ নয়, যুক্তরাষ্ট্র ওপেনে খেলোয়াড়দের প্রধান প্রতিদ্বন্দ্বী এখন গরম!

Advertisement

প্রচণ্ড তাপ আর তার সঙ্গে পাল্লা দিয়ে আর্দ্রতার দাপটে অসুস্থ হয়ে বা চোট পেয়ে ম্যাচ ছেড়ে দেওয়ার সংখ্যাটা টুর্নামেন্টের প্রথম দু’দিনেই বেড়ে এখন বারো। যা যুক্তরাষ্ট্র ওপেন ইতিহাসে নজিরবিহীন। সোমবার পুরুষদের মধ্যে ছ’জন ম্যাচ ছেড়ে দেওয়ার পর মঙ্গলবার সেই তালিকায় নাম লেখালেন থানাসি কোকিনাকিস, মার্কোস বাগদাতিস, আর্নেস্ট গুলবিস ও আলেকসান্দার নেদোভিয়েসভ। মেয়েদের মধ্যে দু’জন সরে দাঁড়িয়েছেন প্রথম রাউন্ডে।

তাপমাত্রা ৩২-৩৩ ডিগ্রি সেলসিয়াস থাকছে। কোর্টে, মাটি থেকে ওঠা উত্তাপ মিলিয়ে যা কার্যত দাঁড়াচ্ছে চল্লিশ ডিগ্রির কাছাকাছি। তবে গরমের চোখরাঙানি সামলে নামী তারকাদের মধ্যে দ্বিতীয় রাউন্ডে উঠলেন অ্যান্ডি মারে, স্ট্যানিসলাস ওয়ারিঙ্কা, টমাস বের্ডিচ। মেয়েদের মধ্যে এগিয়েছেন সিমোনা হালেপ, ক্যারোলিন ওজনিয়াকি, পেত্রা কিভিতোভা এবং ভিক্টোরিয়া আজারেঙ্কারা। তবে তারকাদের থেকেও বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামে গরম নিয়েই আবহাওয়া বেশি সরগরম। অ্যান্ডি মারের প্রতিপক্ষ নিক কিরিয়স যেমন হারের পর বলে দেন, ‘‘খুব কঠিন ম্যাচ ছিল। প্রচণ্ড গরম। দৌড়টাও কম হয়নি।’’

Advertisement

কোকিনাকিসের অবস্থা এ দিন আরও করুণ হয়ে ওঠে দ্বাদশ বাছাই রিচার্ড গাস্কের বিরুদ্ধে। ২-১ সেটে এগিয়ে থাকার সময় হঠাৎ পায়ের পেশিতে চোট পান ১৯ বছরের উঠতি তারকা। আইস প্যাক, ফিজিওর সাহায্য নিয়েও লাভ হয়নি। শেষ পর্যন্ত পঞ্চম সেটে কোকিনাকিস ম্যাচ ছেড়ে দিতে বাধ্য হন। হতাশায় নিজের র‌্যাকেটটা কোর্টে আছড়ে ভেঙে ফেলেন। এ দিন ডাবলসের প্রথম রাউন্ডে ষষ্ঠ বাছাই রোহন বোপান্না ও ফ্লোরেন্ট মার্জিয়ার জুটি ৬-৩, ৬-৪ জিতলেন ক্রাইসেক-মনরোর বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন