ভাইচুংকে টপকে নতুন কীর্তি গড়েও হতাশ সুনীল

নতুন কীর্তি গড়েও হতাশ সুনীল ছেত্রী! আই লিগের ইতিহাসে ভারতীয় ফুটবলারদের মধ্যে তিনিই এই মুহূর্তে সর্বোচ্চ গোলদাতা। ৮৯ গোল নিয়ে বুধবারই টপকে গেলেন ভাইচুং ভুটিয়াকে (৮৮ গোল)।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৭ ০৩:১৩
Share:

আইজল-১ : বেঙ্গালুরু-১

Advertisement

(ব্র্যান্ডন) (সুনীল)

নতুন কীর্তি গড়েও হতাশ সুনীল ছেত্রী!

Advertisement

আই লিগের ইতিহাসে ভারতীয় ফুটবলারদের মধ্যে তিনিই এই মুহূর্তে সর্বোচ্চ গোলদাতা। ৮৯ গোল নিয়ে বুধবারই টপকে গেলেন ভাইচুং ভুটিয়াকে (৮৮ গোল)। অথচ টানা তিনটে ম্যাচে ড্র করে বেঙ্গালুরু এফসি ক্রমশ পিছিয়ে পড়ছে আই লিগে খেতাবের দৌড় থেকে।

৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে নেমে এল গত বারের আই লিগ চ্যাম্পিয়নরা। বুধবার রাতে আইজল থেকে ফোনে অধিনায়ক সুনীল বললেন, ‘‘রেকর্ড গড়া নিয়ে আমার কোনও উচ্ছ্বাস নেই। আইজলকে তো আমরা হারাতেই পারিনি।’’

বেঙ্গালুরুর বিরুদ্ধে ঘরের মাঠে ৪০ মিনিটে গোল করে আইজলকে এগিয়ে দেন ব্র্যান্ডন ভানলালরেমডিকা। পাঁচ মিনিটের মধ্যেই অবশ্য সমতা ফেরান সুনীল। কিন্তু পাহাড়ে জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল বেঙ্গালুরুর। গত বছর আইজলের কাছে হেরেই ফেডারেশন কাপ থেকে ছিটকে গিয়েছিলেন সুনীলরা।

কেন এই হাল গত বারের চ্যাম্পিয়নদের? সুনীল বললেন, ‘‘প্রত্যেক বছর একই রকম ফর্ম ধরে রাখা সহজ নয়।’’ তবে বেঙ্গালুরু অধিনায়ক এখনই হাল ছাড়ছেন না। সুনীল যোগ করছেন, ‘‘আমরা এই দল নিয়েই কিন্তু তিন বারের মধ্যে দু’বার আই লিগ চ্যাম্পিয়ন হয়েছি। ফেডারেশন কাপ জিতেছি। এএফসি কাপের ফাইনালেও উঠেছি। তা ছাড়া এখনও অনেক ম্যাচ বাকি। তাই হাল ছাড়ার কোনও কারণ নেই।’’ কোচ আলবের্তো রোচাও একমত অধিনায়কের সঙ্গে। তিনি বলেছেন, ‘‘আই লিগে খেতাবের দৌড়ে আমরা প্রবল ভাবেই আছি।’’ ঘরের মাঠে বেঙ্গালুরুকে আটকে দিয়ে আইজল কোচ খালিদ জামিল বলেছেন, ‘‘ছেলেরা দুর্দান্ত খেলেছে। আমাদের তিন পয়েন্ট পাওয়া উচিত ছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন