BIS Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসে কর্মখালি, কতগুলি শূন্যপদ রয়েছে?

আগ্রহীদের এর জন্য সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। আগামী ২৫ মে আবেদনের শেষ দিন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৮:০৯
Share:

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস। সংগৃহীত ছবি।

কেন্দ্রের উপভোক্তা বিষয়ক মন্ত্রকের অধীনস্থ সংস্থা ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস)-এ কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে কথা জানিয়ে সংস্থার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সংস্থায় দক্ষ এবং যোগ্য পেশাদারদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। এর জন্য আবেদনপত্র জমা দেওয়া যাবে অনলাইনে। যা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

সংস্থায় ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেশন ডিপার্টমেন্টের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে ইয়ং প্রফেশনাল পদে। শূন্যপদ রয়েছে তিনটি। সংশ্লিষ্ট পদে আগামী দু’বছরের জন্য কর্মীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। নিযুক্তদের পারিশ্রমিক ধার্য করা হয়েছে ৭০,০০০ টাকা প্রতি মাসে। এই সময়কালে সংস্থার নয়া দিল্লির অফিসে নিযুক্তদের পোস্টিং দেওয়া হলেও তাঁদের দেশের অন্যত্রও যাতায়াত করতে হবে।

আবেদনকারীদের বিজ্ঞান বা ইঞ্জিনিয়ারিংয়ের যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। এমনকি যাঁদের মার্কেটিং/ সেলস, রিটেল ম্যানেজমেন্ট, লজিস্টিক্স অ্যান্ড সাপ্লাই ম্যানেজমেন্ট এবং অপারেশন্স ম্যানেজমেন্টে এমবিএ বা সমতুল ডিগ্রি রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন। সে ক্ষেত্রে ন্যূনতম ৬০ শতাংশ থাকা জরুরি। পাশাপাশি, মার্কেটিং বা সমগোত্রীয় ক্ষেত্রে দু’বছরের পেশাদারি অভিজ্ঞতাও থাকতে হবে।

Advertisement

আগ্রহীদের এর জন্য সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। আগামী ২৫ মে আবেদনের শেষ দিন। এর পর প্রার্থীদের প্র্যাক্টিক্যাল পরীক্ষা, লিখিত পরীক্ষা, ইন্টারভিউ-সহ অন্যান্য বাছাই প্রক্রিয়ার মাধ্যমে যোগ্যতা যাচাই করে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন