CSIR CGCRI Recruitment 2024

যাদবপুরের সিএসআইআর-সিজিসিআরআইতে গবেষক প্রয়োজন, আবেদনের শেষ দিন ১২ জুন

নিযুক্তদের সাম্মানিক হবে ৩৭,০০০ টাকা প্রতি মাসে। সঙ্গে মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৮:০১
Share:

সিএসআইআর-সিজিসিআরআই। সংগৃহীত ছবি।

যাদবপুরের সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইনস্টিটিউট (সিজিসিআরআই) বা কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থায় গবেষক প্রয়োজন। কিছু দিন আগে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর অধীনস্থ এই প্রতিষ্ঠানের তরফে। সেই জন্য অনলাইনে শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

Advertisement

২০২৫ সালের জানুয়ারি সেশনের জন্য প্রতিষ্ঠানে ইন্টিগ্রেটেড ডুয়াল ডিগ্রি পিএইচডি (এমটেক-পিএইচডি) প্রোগ্রামের জন্য গবেষক প্রয়োজন। এটি অ্যাকাডেমি অফ সায়েন্টিফিক অ্যান্ড ইনোভেশন রিসার্চ (এসিএসআইআর)-এর অর্থপুষ্ট। এর জন্য নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো পদে। শূন্যপদ রয়েছে পাঁচটি।

এই প্রোগ্রামে আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব ২৮ বছর হতে হবে। নিযুক্তদের সাম্মানিক হবে ৩৭,০০০ টাকা প্রতি মাসে। সঙ্গে মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

Advertisement

আবেদনকারীদের সেরামিক (টেকনোলজি/ ইঞ্জিনিয়ারিং)/ গ্লাস (টেকনোলজি/ ইঞ্জিনিয়ারিং)/ মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং/ মেটিরিয়ালস ইঞ্জিনিয়ারিং/ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং-সহ অন্যান্য বিষয়ে বিই/ বিটেক থাকতে হবে। সঙ্গে প্রয়োজন গেট-এ প্রাপ্ত যথাযথ নম্বরও। এ ছাড়াও রয়েছে যোগ্যতার অন্যান্য মাপকাঠি।

আগ্রহীদের এর জন্য অনলাইনে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আগামী ১২ জুন আবেদনের শেষ দিন। এর পর প্রার্থী বাছাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন