ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় ডিপ লার্নিং নিয়ে কাজের জন্য গবেষক প্রয়োজন, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার উপর নির্ভর করে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৩১,০০০-৩৫,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৭:৫৪
Share:

আইএসআই, কলকাতা। সংগৃহীত ছবি।

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায় একটি গবেষণামূলক কাজের জন্য কর্মী প্রয়োজন। সে কথা জানিয়ে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রতিষ্ঠানে স্বল্পমেয়াদি প্রকল্পটির জন্য অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। আবেদনকারীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

প্রতিষ্ঠানের অ্যাডভান্সড কম্পিউটিং অ্যান্ড মাইক্রোইলেক্ট্রনিক্স ইউনিটে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘ভেরিফায়েড ডিপ লার্নিং: আ ফরমাল মেথডস পার্সপেক্টিভ’।

প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রাথমিক ভাবে ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। এর পর নিযুক্ত ব্যক্তির কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

Advertisement

প্রকল্পে আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার উপর নির্ভর করে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৩১,০০০-৩৫,০০০ টাকা প্রতি মাসে।

প্রকল্পের কাজে আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন টেকনোলজি/ ম্যাথমেটিক্সে এমএসসি/ এমই/ এমটেক থাকতে হবে। যাঁদের এমসিএ ডিগ্রি রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন। তবে যাঁদের প্রোগ্রামিং, অ্যালগরিদমস, ডেটা স্ট্রাকচার্স সম্পর্কিত জ্ঞান রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট বিভাগে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে আগামী ৩০ মে সকাল সাড়ে ১০টায়। ওই দিন সকাল ১০টার মধ্যে প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে নির্ধারিত স্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন