Sunil Chhetri

নতুন পালক সুনীল ছেত্রীর মুকুটে

দীর্ঘ ১৫ বছরের ফুটবল কেরিয়ারে বহু সাফল্য পেয়েছেন সুনীল। দেশের জার্সি গায়ে যেমন ভারতকে এনে দিয়েছেন একের পর এক সাফল্য, তেমনই ক্লাব স্তরেও পেয়েছেন অসংখ্য সম্মান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ জুলাই ২০১৭ ২৩:০৪
Share:

ভারত অধিনায়ক সুনীল ছেত্রী। ছবি: সংগৃহীত

এএফসির পক্ষ থেকে প্রকাশিত ‘এএফসি কোয়ার্টারলি’ ম্যাগাজিনের কভারে জায়গা করে নিলেন ভারত অধিনায়ক সুনীল ছত্রী। প্রথম ভারতীয় ফুটবলার হিসাবে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি।

Advertisement

দীর্ঘ ১৫ বছরের ফুটবল কেরিয়ারে বহু সাফল্য পেয়েছেন সুনীল। দেশের জার্সি গায়ে যেমন ভারতকে এনে দিয়েছেন একের পর এক সাফল্য, তেমনই ক্লাব স্তরেও পেয়েছেন অসংখ্য সম্মান। সাফ কাপ, নেহেরু কাপ, এএফসি চ্যালেঞ্জ কাপ সবই জিতেছেন দেশের জার্সি গায়ে, সম্প্রতি ভেঙেছেন রুনির রেকর্ড।

আরও পড়ুন: আইসিসি র‌্যাঙ্কিংয়ে বাজিমাত জাডেজার

Advertisement

ক্লাবের জার্সি গায়ে জিতেছেন আই লিগ, ফেডারেশন কাপের মত সর্বভারতীয় ট্রফি। এএফসি কাপের ফাইনাল পর্যন্ত বেঙ্গালুরু এফসিকে নিয়ে গিয়েছিলেন এই সুনীলই। ১৫ বছরের ফুটবল কেরিয়ারে বেঙ্গালুরু ছারাও সুনীল খেলেছেন মোহনবাগান, ইস্টবেঙ্গল, ডেম্পোর মতো ক্লাবে। সুনীলের অর্জন করা এই সব সাফল্যকে ম্যাগাজিনে তুলে ধরেছে এএফসি।

!

গত চার বছর ধরে, এই ম্যাগাজিন প্রকাশ করে চলেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন। এর আগে লি কুন হো, কাইসুকে হোন্ডার মতো তারকা ফুটবলাররা জায়গা পেয়েছেন এই ম্যাগাজিনের কভার পেজে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন