Sunil Gavaskar

জাতীয় দলে আর ফিরতে পারবেন না ধোনি, বলছেন ভারতের অন্যতম সেরা প্রাক্তনী

সদ্য ওয়াসিম জাফর টুইটে জাতীয় দলের সম্পদ বলে চিহ্নিত করেছিলেন ধোনিকে। সুনীল গাওস্কর অবশ্য ধোনিকে আর জাতীয় দলে দেখছেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২০ ১৬:২৫
Share:

আন্তর্জাতিক ক্রিকেটে ধোনিকে দেখার সম্ভাবনা চোখে পড়ছে না গাওস্করের।

মহেন্দ্র সিংহ ধোনির আন্তর্জাতিক কেরিয়ার কোথায় দাঁড়িয়ে? তিনি কি ফিরবেন জাতীয় দলে? ক্রিকেটমহলে চলতে থাকা এই জল্পনা নিয়ে এ বার মুখ খুললেন সুনীল গাওস্কর

Advertisement

কিংবদন্তি ওপেনার অবশ্য ধোনিকে আর জাতীয় দলে দেখছেন না। তাঁর মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের দলে ধোনির জায়গা নেই। ‘দৈনিক জাগরণ’ পত্রিকায় গাওস্কর বলেছেন, “ধোনিকে অবশ্যই ভারতের বিশ্বকাপের দলে দেখতে চাই। কিন্তু তা হওয়ার নয়। এই দলটা অনেক এগিয়ে এসেছে। ধোনি এমন লোক নয়, যে কিনা বড় করে একটা ঘোষণা করবে। আমার মনে হয় ও নীরবেই বিদায় জানাবে ক্রিকেটকে।”

আরও পড়ুন: নক্ষত্রপতন, চলে গেলেন পিকে বন্দ্যোপাধ্যায়

Advertisement

আরও পড়ুন: ধোনি থেকে বিরাট, আইপিএল না হলে ঠিক কত টাকার ক্ষতি হতে পারে মহাতারকাদের

সদ্য ওয়াসিম জাফর টুইটে জাতীয় দলের সম্পদ বলে চিহ্নিত করেছিলেন ধোনিকে। তবে ফিটনেস ও ফর্ম, দুটো থাকলেই ধোনিকে দলে নেওয়া উচিত বলে জানিয়েছিলেন তিনি। তাঁর মতে, ধোনি দলে এলে তা চাপ কমাবে লোকেশ রাহুলের উপরে। কারণ, এই মুহূর্তে ওভারের ফরম্যাটে উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে খেলছেন রাহুল।

ধোনি এখন বোর্ডের চুক্তিপত্রেও নেই। ২০১৯ সালে ইংল্যান্ডে হওয়া বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে পরাজয়ের পর থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি ধোনি। আইপিএলে তাঁর পারফরম্যান্সের দিকে সেই কারণেই নজর ছিল ক্রিকেটমহলের। কিন্তু, আইপিএল নিয়ে অনিশ্চয়তা রয়েছে এখন। ফলে, ধোনির কেরিয়ার নিয়েও বাড়ছে সংশয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন