বোর্ড নিয়ে মামলার আজ রায়

ভারতীয় বোর্ডের পর্যবেক্ষকের দলের সঙ্গে বিভিন্ন রাজ্য সংস্থার সংঘাত থামার কোনও লক্ষণ নেই। এমনিতেই দেশ জুড়ে রাজ্য সংস্থাগুলি সুপ্রিম কোর্টে গিয়েছে পর্যবেক্ষকদের এক্তিয়ার নিয়ে প্রশ্ন তুলে। সিএবি তার মধ্যে অন্যতম। সেই আবেদন দেশের সর্বোচ্চ আদালতে উঠবে আজ, সোমবার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৭ ০৪:০৩
Share:

ছবি সংগৃহীত

ভারতীয় বোর্ডের পর্যবেক্ষকের দলের সঙ্গে বিভিন্ন রাজ্য সংস্থার সংঘাত থামার কোনও লক্ষণ নেই। এমনিতেই দেশ জুড়ে রাজ্য সংস্থাগুলি সুপ্রিম কোর্টে গিয়েছে পর্যবেক্ষকদের এক্তিয়ার নিয়ে প্রশ্ন তুলে। সিএবি তার মধ্যে অন্যতম। সেই আবেদন দেশের সর্বোচ্চ আদালতে উঠবে আজ, সোমবার। পর্যবেক্ষকরা রাজ্য সংস্থাদের নিয়ে ‘স্টেটাস রিপোর্ট’ও জমা দিয়েছেন। তাতে তাঁরা লিখেছেন, খুব একটা কিছুই এখনও কার্যকর করা হয়নি। তা নিয়েও সিদ্ধান্ত হবে।

Advertisement

সুপ্রিম কোর্টে করা এই আবেদনে সিএবি প্রশ্ন তুলেছে পর্যবেক্ষকদের এক্তিয়ার নিয়ে। তাদের দাবি, সর্বোচ্চ আদালতের নির্দেশের বাইরে গিয়ে নতুন নতুন সব নির্দেশ বিনোদ রাই-রা তাদের ওপর চাপিয়ে দিচ্ছেন। যা তাঁরা মেনে নিতে রাজি নন। এ ব্যাপারেই আজ রায় দেবে আদালত।

সবচেয়ে বেশি করে পর্যবেক্ষকদের সঙ্গে ঝামেলা লেগেছে সমস্ত রকম কমিটি এবং অনুষ্ঠানে লোঢা সুপারিশ প্রয়োগ করা নিয়ে। পর্যবেক্ষকের দল সব ব্যাপারেই এখন লোঢা সুপারিশ মেনে ব্রাত্যদের সমস্ত অনুষ্ঠান এবং কমিটি থেকে বাতিল রাখতে চাইছে। যেমন সিএবি-তে ওয়ার্কিং কমিটি প্রতিনিধিদের ক্ষেত্রে সমস্ত লোঢার সুপারিশ মানার কথা বলা হয়েছে। সে সব অক্ষরে অক্ষরে মানতে হলে বিভিন্ন ক্লাব থেকে সিএবি প্রতিনিধিই পাওয়া যাবে না। সদস্যদের কথায়, এমন কোনও নির্দেশ সুপ্রিম কোর্টের রায়ে ছিল না।

Advertisement

এদিকে, পর্যবেক্ষকদের সঙ্গে লড়াই আরও এক ধাপ এগিয়ে নিয়ে গেল সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থা। তারা চিঠি পাঠিয়ে বলেছে, আইপিএল আয়োজনের জন্য প্রাপ্য ৩০ লক্ষ অগ্রিম তাড়াতাড়ি পাঠাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন