Sports News

দিল্লি দূষণের জের, মাঠেই বমি করলেন লাকমল

ভারতের দ্বিতীয় ইনিংসের পাঁচ ওভারই খেলা হয়েছিল। শুরুতেই অসুস্থ হয়ে পড়তে দেখা যায় তাঁকে। তখনও বাকি পুরো দিনের খেলা। বাকি তিনদিনে বার বার অসুস্থ হয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৭ ১৪:৫১
Share:

মাঠেই বমি করছেন শ্রীলঙ্কার সুরঙ্গা লাকমল। ছবি: এপি।

দিল্লি দূষণে বেহাল অবস্থা শ্রীলঙ্কা টিমের। আগেই দলের পক্ষ থেকে অভিযোগ জানানো হয়েছিল, প্লেয়াররা ড্রেসিংরুমে ফিরে অসুস্থ হয়ে পড়েছিলেন। অনেকে বমিও করেন। তৃতীয় টেস্টের চতুর্থ দিন মাঠের মধ্যেই বমি করতে দেখা গেল সুরঙ্গা লাকমলকে।

Advertisement

ভারতের দ্বিতীয় ইনিংসের পাঁচ ওভারই খেলা হয়েছিল। শুরুতেই অসুস্থ হয়ে পড়তে দেখা যায় তাঁকে। তখনও বাকি পুরো দিনের খেলা। বাকি তিনদিনে বার বার অসুস্থ হয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। দিল্লির ভয়ঙ্কর আবহাওয়া নিয়ে শুরু থেকেই প্রতিবাদ করেছে শ্রীলঙ্কা দল। সেই সময় আর খেলা বাতিল করা সম্ভব ছিল না। তার মধ্যেই শুরু হয়ে যায় খেলা। এ দিন লাকমল অসুস্থ হয়ে ড্রেসিংরুমে ফিরে গেলেও পরে আবার মাঠে নামেন এবং বলও করেন। বেশ কিছুক্ষণ তার জন্য খেলাও বন্ধ থাকে। সেই সময় তাঁর বদলে মাঠে নামানো হয় দাসুন শানাকাকে।

সকলেই পলিউশন মাস্ক পরে খেলতে নেমেছিলেন এ দিন। শ্বাস কষ্টেরও অভিযোগ করেন তাঁরা। এ র মধ্যেই ১৬৪ রানের দুরন্ত ইনিংস খেলেন চান্দিমল। এই দলে একমাত্র উইকেট কিপার নিরোশান ডিকওয়েলা যার কোনও সমস্যা হয়নি। তিনি একাই মাস্ক ছাড়া মাঠে নেমেছিলেন। তৃতীয় দিন ভারতের ক্রিকেটাররাও মাস্ক পরে খেলতে নেমেছিলেন। শ্রীলঙ্কার প্লেয়ারদের দাবি প্রতিদিনই দূষণের মাত্রা বাড়ছে, যা তাঁরা অনুভব করতে পারছে। সোমবারই বিসিসিআই জানিয়ে দিয়েছিল, পরবর্তী কালে এই সময় দিল্লিতে খেলা দেওয়া নিয়ে ভাবা হবে।

Advertisement

আরও পড়ুন

ফের সুপারম্যান ঋদ্ধিমান, অ্যাশেজে বিস্ময় ক্যাচ লায়নের

রবিবার মাঠে নামবে না বলেই জানিয়ে দিয়েছিল শ্রীলঙ্কা। যে কারণে ৫৩৬/৭ এ ইনিংস ঘোষণা করে দেওয়া হয়েছিল ভারতের ইনিংস।

খেলার খবরে সব সময় আপডেটেড থাকতে চোখ রাখুন আনন্দবাজারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন