Sushil Kumar

অলিম্পিক্স পদক জয়ী কুস্তিগির সুশীল কুমারই ভারতের নাম ডুবিয়েছে, মনে করছে আখড়া

সুশীলের সাফল্য ভুলে ভারতের কুস্তি ফেডারেশন এখন চিন্তিত দিল্লির ঘটনা নিয়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২১ ১১:৫২
Share:

২০০৮ সালে অলিম্পিক্সে ব্রোঞ্জ জেতেন সুশীল। —ফাইল চিত্র

ভারতের কুস্তি ফেডারেশন খুব ভাল চোখে দেখছে না সুশীল কুমারের ঘটনাকে। এক সময় তাঁর হাত ধরেই ভারতীয় কুস্তি নতুন উচ্চতা ছুঁয়েছিল। অলিম্পিক্সে তাঁর পদক জয় গর্বিত করেছিল দেশবাসীকে। কিন্তু দিল্লিতে একটি খুনের ঘটনাকে ঘিরে সুশীলের নিখোঁজ হয়ে যাওয়া সন্দেহ বাড়িয়ে দিয়েছে তাঁর প্রতি।

Advertisement

সুশীলের সাফল্য ভুলে ভারতের কুস্তি ফেডারেশন এখন চিন্তিত দিল্লির ঘটনা নিয়ে। ভারতের কুস্তির মুখ পুড়েছে বলেই মত ফেডারেশনের। ফেডারেশনের সহ-সচিব বিনোদ তোমর বলেন, “বলতে বাধ্য হচ্ছি ভারতীয় কুস্তির ভাবমূর্তি ধাক্কা খেল। তবে কুস্তিগিররা লড়াইয়ের জায়গার বাইরে কিছু করলে আমাদের কিছু করার নেই। আমরা চিন্তিত থাকি কুস্তিগিরদের পারফর্মান্স নিয়ে।”

২০০৮ সালে অলিম্পিক্সে ব্রোঞ্জ জেতেন সুশীল। গত বৃহস্পতিবার জানা যায় দিল্লির ছত্রাসাল স্টেডিয়ামের উত্তর দিকে বেশ কিছু কুস্তিগিরের মধ্যে ঝগড়া এবং তা থেকে কথা কাটাকাটি ও হাতাহাতি শুরু হয়। এক পক্ষ আরেক পক্ষকে নির্মম ভাবে আঘাত করতে থাকে বলে অভিযোগ। ক্রমশ বাড়তে থাকে হিংসা। মারা যান এক কুস্তিগির। সেই ঘটনায় নাম জড়িয়েছে সুশীলের। জিজ্ঞাসাবাদের জন্য সুশীলকে খুঁজলেও তাঁর খোঁজ পাওয়া যায়নি। তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করেছে দিল্লি পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন