Cricket

ভাজ্জির সঙ্গে ঝামেলায় প্রথমবারের আইপিএল খেলতে চাননি সাইমন্ডস

২০০৭-০৮ মরসুমের বর্ডার-গাওস্কর ট্রফি চলাকালীন হরভজন ও সাইমন্ডসের মধ্যে লেগে গিয়েছিল।  সেই অধ্যায় মাঙ্কিগেট কেলেঙ্কারি নামে কুখ্যাত হয়ে রয়েছে ক্রিকেট ইতিহাসে।

Advertisement

সংবাদ সংস্থা 

মেলবোর্ন শেষ আপডেট: ১১ জুন ২০২০ ১৮:৫৪
Share:

অস্ট্রেলিয়া সফরে ভাজ্জির সঙ্গে লেগে গিয়েছিল সাইমন্ডসের।—ফাইল চিত্র।

মাঙ্কিগেট কেলেঙ্কারির জন্য প্রথম বারের আইপিএল-এ খেলতে চাননি অ্যান্ড্রু সাইমন্ডস-সহ অধিকাংশ অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা।

Advertisement

কিংস ইলেভেন পঞ্জাবের প্রাক্তন সিইও নিল ম্যাক্সওয়েল খবরের ভিতরের খবর প্রকাশ করেছেন এই তথ্য ফাঁস করেছেন। সেই সময়ে আইপিএল-এর সঙ্গে সমান্তরাল ভাবে অনুষ্ঠিত হয়েছিল আইসিএল। আইপিএল ছিল বোর্ড অনুমোদিত। আর আইসিএল ছিল বিদ্রোহী লিগ।

সেবার বিদেশের অনেক বড় নামকে আইসিএল-এ খেলানোর জন্য চেষ্টা করা হয়েছিল।ম্যাক্সওয়েল বলছেন, “অনেক প্রচেষ্টার পরে সাইমন্ডস-সহ একাধিক অজি ক্রিকেটারদের আইপিএল-এ খেলানো সম্ভব হয়।” তিনি আরও বলেন, “ললিত মোদি বলেছিলেন, অস্ট্রেলিয়ান ও নিউজিল্যান্ডের ক্রিকেটারদের আইপিএল-এ দরকার।ওরা যেন আইসিএল-এ চলে না যায়।”

Advertisement

আরও পড়ুন: মনে হয়েছিল ভগবা‌নের সঙ্গে হাত মেলাচ্ছি, সচিনকে টুইট যুবরাজের

২০০৭-০৮ মরসুমের বর্ডার-গাওস্কর ট্রফি চলাকালীন হরভজন ও সাইমন্ডসের মধ্যে লেগে গিয়েছিল। সেই অধ্যায় মাঙ্কিগেট কেলেঙ্কারি নামে কুখ্যাত হয়ে রয়েছে ক্রিকেট ইতিহাসে। আর সেই ঘটনার জন্য সাইমন্ডস আসতে চাননি ভারতে।

কিন্তু ম্যাক্সওয়েলের অক্লান্ত প্রচেষ্টায় অবশেষ সাইমন্ডস আইপিএল-এ খেলতে রাজি হন। প্রথমবারের আইপিএল-এ ডেকান চার্জার্স সাইমন্ডসকে ১০.২ কোটি টাকা দিয়ে কিনে নেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন