India

আবিষ্কার নটরাজন, বলছেন ম্যাকগ্রা

জীবনের প্রথম সিরিজ জিতে নটরাজন নিজেও উচ্ছ্বসিত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২০ ০৪:২৮
Share:

সফল: দেশের জার্সি গায়ে নেমেই নজর কেড়েছেন নটরাজন। ফাইল চিত্র

কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রা থেকে ভারতীয় অফস্পিনার হরভজন সিংহ, তাঁর বোলিংয়ে মুগ্ধ। রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে চার ওভারে মাত্র ২০ রান দিয়ে দুই উইকেট নেওয়া সেই নতুন মুখ টি নটরাজনকে নিয়ে কিংবদন্তি গ্লেন ম্যাকগ্রা সম্প্রচারকারী চ্যানেলে বলে ফেলেছেন, ‘‘নটরাজনের বোলিংয়ে আমি মুগ্ধ। নিঃসন্দেহে এই সফরের সেরা আবিষ্কার ও। আশা করি, এই ছন্দই বজায় রাখবে আগামী দিনে।’’ জীবনের প্রথম সিরিজ জিতে নটরাজন নিজেও উচ্ছ্বসিত। টুইটারে নিজের ছবি দিয়ে তরুণ পেসার লিখেছেন, ‘‘দেশের জার্সিতে প্রথম সিরিজ জয়। এই বিশেষ অনুভূতি কখনও ভোলার নয়।’’

Advertisement

এ দিকে, মাথায় আঘাত পাওয়ার পরে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে যাওয়া রবীন্দ্র জাডেজা প্রথম টেস্টেও অনিশ্চিত। মিচেল স্টার্কের বাউন্সার হেলমেটে লাগার পাশাপাশি হ্যামস্ট্রিংয়েও চোট লেগেছিল জাডেজার। প্রথম টি-টোয়েন্টিতে তাঁর পরিবর্ত হিসেবে যুজ়বেন্দ্র চহালকে ভারত নামানোয় বিতর্কের ঝড় বয়ে যায়। ১৭ ডিসেম্বর অ্যাডিলেডে দিনরাতের ম্যাচ দিয়ে শুরু হবে টেস্ট সিরিজ। আইসিসির মস্তিষ্কে আঘাতজনিত নতুন আইন অনুযায়ী, চোট লাগা খেলোয়াড়কে অন্তত সাত থেকে দশ দিনের বিশ্রামে থাকতে হয়।

নতুন প্রকাশিত টেস্ট র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহালির সঙ্গে দ্বিতীয় স্থানে উঠে এসেছে সদ্য ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করা কেন উইলিয়ামসন। প্রথম স্থানে স্টিভ স্মিথই রয়েছেন। সাত নম্বরে আছেন চেতেশ্বর পুজারা, একাদশ স্থানে অজিঙ্ক রাহানে, দ্বাদশ মায়াঙ্ক আগরওয়াল। বোলারদের তালিকায় ন’নম্বরে যশপ্রীত বুমরা, একাদশ স্থানে অশ্বিন। অলরাউন্ডারের তালিকায় প্রথম তিন যথাক্রমে বেন স্টোকস, জেসন হোল্ডার এবং রবীন্দ্র জাডেজা।

Advertisement

আরও পড়ুন: ভাল্সকিসের দাপটে ম্লান কৃষ্ণ, প্রথম হার এটিকে-মোহনবাগানের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন