টি২০ সিরিজে সম্মান ফেরানোর অপেক্ষায় ভারত

যুবরাজ, হরভজনদের হাত ধরে কি ফিরবে ভারতের হারানো গৌরব? একদিনের সিরিজে যেভাবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লজ্জার হার দেখতে হয়েছে। টি২০ থেকে তা ফেরানোর একটা মরিয়া চেষ্টা তো চালাবেনই ধোনিরা। কিন্তু কাদের উপর নির্ভর করবে ধোনি। দল আগেই তৈরি হয়ে গিয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০১৬ ২১:২১
Share:

যুবরাজ, হরভজনদের হাত ধরে কি ফিরবে ভারতের হারানো গৌরব? একদিনের সিরিজে যেভাবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লজ্জার হার দেখতে হয়েছে, টি২০ থেকে তা ফেরানোর একটা মরিয়া চেষ্টা তো চালাবেনই ধোনিরা। কিন্তু কাদের উপর নির্ভর করবেন ধোনি? দল আগেই তৈরি হয়ে গিয়েছিল। সেখান থেকে সঠিক দল বেছে নেওয়াটাই এখন সব থেকে কঠিন কাজ। একদিনের ম্যাচে বোলারদের অফ ফর্ম ভুগিয়েছে দলকে। এবার টি২০তে ঘুরে দাঁড়ানোর পালা। তবে অধিনায়ক ধোনি ইঙ্গিত দিয়েই রেখেছেন, এবার নতুন মুখদের সুযোগ দেবেন।

Advertisement

ওভালের পিচ বলছে এখানে কে আগে ব্যাট করবে কে পরে সেটার উপর কিছু নির্ভর করবে না। বিগ ব্যাশ লিগে গড় রান ছিল ১৬৭। তবে মঙ্গলবার বৃষ্টির আশঙ্কা রয়েছে বলে জানা গেছে। এই মুহূর্তে দুই দলেই এমন চারজন করে প্লেয়ার রয়েছেন যাঁদের টি২০ তে এখনও অভিষেক হয়নি। ভারতের ঋষি ধবন, জসপ্রীত বুমরাহ, গুরকিরাত সিংহ ও হার্দিক পান্ডে। অস্ট্রেলিয়ায় রয়েছেন নাথান লিঁও, ত্রাভিস হেড, অ্যান্ড্রু টাই ও স্কট বোল্যান্ড।

অস্ট্রেলিয়া কোচ মাইকেল দি ভেনুতো বলেন, ‘‘আশা করি প্রত্যেককেই আমরা খেলানোর সুযোগ পাব। কারণ এর শেষে আমাদের সামনে রয়েছে টি২০ বিশ্বকাপের মতো বড় ইভেন্ট। এই টুর্নামেন্ট থেকেই বিশ্বকাপের দল বাছা হবে। তাই সবাইকেই সুয়োগ দিতে হবে।’ ভারতের টিম ডিরেক্টর রবি শাস্ত্রী বলেন, ‘‘আমার মনে টি২০ বিশ্বকাপ পর্যন্ত আমাদের জন্য সব ম্যাচই খুব গুরুত্বপূর্ণ। এই টুর্নামেন্টেই সবাইকে দেখে নিতে হবে। টিম কম্বিনেশনও বোঝা যাবে।’’

Advertisement

সম্ভাব্য ভারতীয় দল: শিখর ধবন, রোহিত শর্মা, সুরেশ রায়না, বিরাট কোহলি, এমএস ধোনি, যুবরাজ সিংহ, হার্দিক পান্ডে, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বীন/হরভজন সিংহ, জসপ্রীত বুমরাহ, আশিস নেহরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন