Afghanistan

Afghanistan Cricket: জাতীয় পতাকা নিয়েই না কি বিশ্বকাপে খেলতে নামবে রশিদ খানের আফগানিস্তান

রশিদ খান, মহম্মদ নবিরা আফগানিস্তানের পতাকা নিয়েই বিশ্বকাপে খেলবেন বলে মনে করা হচ্ছে। একটি ওয়েব সাইটের খবর সে রকমই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২১ ১৩:০৩
Share:

বিশ্বকাপে আফগানিস্তানের খেলা নিয়ে হয়ত জটিলতা কাটছে। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের খেলা নিয়ে হয়ত জটিলতা কাটছে। রশিদ খান, মহম্মদ নবিরা আফগানিস্তানের পতাকা নিয়েই খেলবেন বলে মনে করা হচ্ছে। তালিবান প্রশাসন যদি তাদের ক্রিকেট দলকে তালিবানি পতাকা নিয়ে খেলতে বাধ্য করে, তা হলে বিশ্বকাপে খেলা সমস্যা হবে আফগানিস্তানের। কিন্তু একটি ওয়েব সাইটের খবর অনুযায়ী, সে পথে হাঁটবে না তালিবান।

‘স্পোর্টস তক’-এর খবর অনুযায়ী, আফগানিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান আজিজুল্লা ফজলি জানিয়ে দিয়েছেন, তাঁদের ক্রিকেট দল টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় পতাকা নিয়েই খেলতে নামবে।

Advertisement

কিছু দিন আগে ব্রিটেনের একটি দৈনিক জানিয়েছিল, আন্তর্জাতিক মঞ্চে আরও প্রচার পেতে এবং নজর কাড়তে তালিবান রশিদদের হাতে তালিবানের পতাকাই ধরাবে। সেটা হলে বিশ্বকাপ থেকে আফগানিস্তানকে হয়ত বাদ দিয়ে দেবে আইসিসি।

ব্রিটেনের ওই সংবাদপত্রের খবর, সে ক্ষেত্রে শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে না দেওয়াই নয়, আইসিসি হয়ত আফগানিস্তানের সদস্যপদই বাতিল করে দেবে। অর্থাৎ বিশ্ব ক্রিকেট থেকে বের করে দেওয়া হবে রশিদ, নবিদের দেশকে। আইসিসি-র ১৭ জন বোর্ড সদস্যের মধ্যে ১২ জন যদি আফগানিস্তানের সদস্যপদ খারিজের পক্ষে ভোট দেন, তা হলে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থাকে সেটিই করতে হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন