ICC T20 World Cup

T20 World Cup: টি২০ বিশ্বকাপে কার বিরুদ্ধে কে, জানা যেতে পারে শুক্রবার

প্রতিযোগিতার প্রথম পর্বে আটটি যোগ্যতা অর্জনকারী দল খেলবে। সেখান থেকে চারটি দল উঠবে সুপার ১২-এ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২১ ০৯:৪২
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায় এবং জয় শাহ। ছবি: টুইটার থেকে

ওমানে সৌরভ গঙ্গোপাধ্যায়, জয় শাহ এবং আইসিসি-র কর্মকর্তারা। সেখান থেকে শুক্রবারেই ঘোষণা করা হতে পারে টি২০ বিশ্বকাপের গ্রুপ। বিকেলের দিকে এই ঘোষণা করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement

সূচি ঘোষণা করা হতে পারে আরও এক সপ্তাহ পরে। আপাতত ক’টি গ্রুপ এবং কোন গ্রুপে কোন দেশ সেই ঘোষণা করা হতে পারে। ভারত বনাম পাকিস্তান গ্রুপ পর্বেই দেখা যাবে কি না তাও জানা যেতে পারে শুক্রবার।

ভারতে টি২০ বিশ্বকাপ হওয়ার কথা থাকলেও করোনা সংক্রমণ এখনও নিয়ন্ত্রণে না আসায় এই প্রতিযোগিতা সরিয়ে নিয়ে যাওয়া হয় সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানের মাঠে। আয়োজক হিসেবে থাকবে বিসিসিআই। দুবাই, আবু ধাবি, শারজাহ এবং মাসকাটের মাঠে খেলা হবে এ বারের টি২০ বিশ্বকাপ।

Advertisement

২০০৭ সালে ভারতের টি২০ বিশ্বকাপ জয়। —ফাইল চিত্র

প্রতিযোগিতার প্রথম পর্বে আটটি যোগ্যতা অর্জনকারী দল খেলবে। সেখান থেকে চারটি দল উঠবে সুপার ১২-এ। সেখানে আগে থেকেই থাকবে আটটি দল।

যে আটটি দল সুপার ১২-এ ওঠার জন্য লড়বে তারা হল বাংলাদেশ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড, নামিবিয়া, ওমান এবং পাপুয়া নিউগিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন