T20 World Cup 2021

T20 World Cup 2021: অধিনায়ক হয়েও দল নির্বাচনে ভূমিকা নেই, অপমানিত রশিদ নেতৃত্ব ছাড়লেন

তালিবান রাজত্ব কায়েম হওয়ার পর আফগানিস্তান ক্রিকেট যে তালিব ফতোয়ার বাইরে নয়, তা স্পষ্ট হল এই ঘটনার মধ্যে দিয়েই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২১ ০০:২২
Share:

রশিদ খান ফাইল চিত্র

আফগানিস্তানের ক্রিকেটে নতুন বিতর্ক। টি২০ বিশ্বকাপের জন্য আফগানিস্তান ক্রিকেট দলের নির্বাচন হয়েছে অধিনায়ক রশিদ খানকে ছাড়াই। সেই কারণে ক্ষোভে অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করলেন তিনি। নেটমাধ্যমে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন রশিদ। তবে আফগানিস্তানের হয়ে মাঠে নামবেন বলে জানিয়ে দিয়েছেন তিনি।

Advertisement

টুইটারে রশিদ লেখেন, ‘অধিনায়ক হিসেবে এবং দেশের দায়িত্বশীল নাগরিক হিসেবে দল গঠনের সময় আমার মতামত দেওয়ার অধিকার রয়েছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের নির্বাচকরা আমার সঙ্গে কথা না বলেই দল নির্বাচন করেছেন। সেই কারণে টি২০ দলের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিচ্ছি। তবে আফগানিস্তানের হয়ে গর্বের সঙ্গেই খেলব।’

তালিবান রাজত্ব কায়েম হওয়ার পর আফগানিস্তান ক্রিকেটও যে তালিব ফতোয়ার বাইরে নয়, তা আবারও স্পষ্ট হল এই ঘটনার মধ্যে দিয়েই। আফগানিস্তানের সঙ্গে তালিবান সংঘর্ষ চলাকালীনই তালিবদের বিরুদ্ধে মুখ খুলেছিলেন রশিদ। বিভিন্ন দেশের কাছে সাহায্য চেয়েছিলেন আফগান অধিনায়ক। সেই কারণেই কি তাঁকে অপমান করা হল? তা নিয়েও উঠছে প্রশ্ন।

Advertisement

রশিদ দায়িত্ব ছাড়ার পর টি২০ বিশ্বকাপে কাকে অধিনায়ক নির্বাচিত করে আফগান ক্রিকেট বোর্ড, সেটাই এখন দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন