Virat Kohli

T20 World Cup: পাকিস্তানের কাছে লজ্জার হারের ম্যাচেও তিন নতুন কীর্তি অধিনায়ক কোহলীর

পাকিস্তানের কাছে রবিবার ১০ উইকেটে হেরেছে ভারত। কিন্তু লজ্জার হারের ম্যাচেও বিরাট কোহলী তিনটি কীর্তি তৈরি করেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২১ ০৯:৪৬
Share:

প্রথম ব্যাটার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ১০টি অর্ধশতরান করার নজির গড়লেন বিরাট কোহলী। ফাইল চিত্র।

পাকিস্তানের কাছে রবিবার ১০ উইকেটে হেরে এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করেছে ভারত। কিন্তু লজ্জার হারের ম্যাচেও বিরাট কোহলী তিনটি কীর্তি তৈরি করেছেন।
কোহলী ৪৯ বলে ৫৭ রান করেন। প্রথম ব্যাটার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ১০টি অর্ধশতরান করার নজির গড়লেন তিনি। রবিবারের ম্যাচের আগে পর্যন্ত এই তালিকায় ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেলের সঙ্গে ছিলেন ভারত অধিনায়ক। রবিবার অর্ধশতরান করে গেলকে টপকে গেলেন তিনি।

Advertisement

গ্রাফিক: সনৎ সিংহ।

ভারতের প্রথম অধিনায়ক হিসেবেও টি-টোয়েন্টি বিশ্বকাপে অর্ধশতরান করলেন কোহলী। এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সব ম্যাচে অধিনায়কত্ব করেছেন মহেন্দ্র সিংহ ধোনি। তাঁর কোনও অর্ধশতরান নেই।

আইসিসি-র প্রতিযোগিতায় পাকিস্তানের বিরুদ্ধে মোট রানেও নজির গড়েছেন কোহলী। তিনিই প্রথম ব্যাটার হিসেবে আইসিসি-র প্রতিযোগিতায় পাকিস্তানের বিরুদ্ধে ৫০০ রানের মাইলফলকে পৌঁছলেন। এ ক্ষেত্রে কোহলীর গড় ১০০-র উপর। একটি শতরান, চারটি অর্ধশতরান রয়েছে তাঁর।

Advertisement

গ্রাফিক: সনৎ সিংহ।

আইসিসি-র প্রতিযোগিতায় পাকিস্তানের বিরুদ্ধে ৪০০ রানও কারও নেই। এই তালিকায় দ্বিতীয় স্থানে থাকা রোহিত শর্মা অনেক পিছনে রয়েছেন। তাঁর রান ৩২৮। এরপর ৩২১ রান করে তৃতীয় স্থানে রয়েছেন সচিন তেন্ডুলকর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন