৬ হাজারি ক্লাবে তামিম ইকবাল

তিনিই প্রথম বাংলাদেশের ব্যাটসম্যান। যার ব্যাট থেকে এল ৬ হাজার রান। মঙ্গলবার ব্যাট হাতে যখন নেমেছিলেন তখন তাঁর পকেটে ছিল ৫ হাজার ৯৬২ রান। ৬ হাজার স্পর্শ করতে দরকার ছিল ৩৮ রান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৪ মে ২০১৬ ১৭:৩৬
Share:

তিনিই প্রথম বাংলাদেশের ব্যাটসম্যান। যার ব্যাট থেকে এল ৬ হাজার রান। মঙ্গলবার ব্যাট হাতে যখন নেমেছিলেন তখন তাঁর পকেটে ছিল ৫ হাজার ৯৬২ রান। ৬ হাজার স্পর্শ করতে দরকার ছিল ৩৮ রান। বিকেএসপিতে গাজী গ্রুপের বিপক্ষে ৫৫ রানের ইনিংস খেলেন তামিম। এই মরশুমে দারুণ ছন্দে রয়েছেন তামিম। তাঁর ব্যাট থেকে এসেছে সেঞ্চুরিও। সেই তামিমই এবার ৬ হাজারের ক্লাবে। ইনিংসের ১৮তম ওভারেই এই রেকর্ড স্পর্শ করলেন তিনি। ৫২ রান করে প্যাভেলিয়নে ফেরেন বাঁ হাতি এই ব্যাটসম্যান। তিনি রেকর্ডটি করেন পাকিস্তানের সৈয়দ আনোয়ার (জুনিয়র)এর বলে বাউন্ডারি হাঁকিয়ে। তাঁর মোট রান ৬ হাজার ১৭। ১৮৮ ম্যাচ খেলে ৮টি সেঞ্চুরি ও ৪১টি হাফ সেঞ্চুরির সৌজন্যে এই রেকর্ডে পৌঁছন তিনি।

Advertisement

অন্যদিকে, এই রেকর্ডের খুব কাছে দাঁড়িয়ে আরও একজনও। তিনি মুশফিকুর রহিম। এদিন তাঁর সামনেও সুযোগ ছিল ৬ হাজারি ক্লাবে ঢুকে পড়ার। তামিমের থেকে ৯৭ রান পিছনে থেকে ব্যাট করতে নেমেছিলেন মুশফিকুর। তাঁর রান ছিল ৫ হাজার ৯০৩। কিন্তু তিনি সেই লক্ষ্যের ধারে কাছেও পৌঁছতে পারেননি। কারণ শূন্য রানে প্যাভেলিয়নে ফিরতে হয় তাঁকে। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন সাকিব আল হাসান। তাঁর রান ৫ হাজার ২৭৬।

আরও খবর

Advertisement

ধর্মের টানে মক্কায় ওজিল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন