Hockey India

Junior Hockey World Cup: ১৩ গোল দিয়ে ভারতের প্রত্যাবর্তন যুব বিশ্বকাপে

এ দিন প্রথম থেকে বলের দখল নিজেদের কাছে রেখে আক্রমণাত্মক হকি খেলতে শুরু করেছিলেন বিবেক সাগরের নেতৃত্বাধীন ছেলেরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ০৬:২০
Share:

দাপট: আরও একটি গোল। উল্লাস ভারতীয় খেলোয়াড়দের। ছবি পিটিআই।

জুনিয়র হকি বিশ্বকাপ

Advertisement

ভারত ১৩ কানাডা ১

জুনিয়র হকি বিশ্বকাপের প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে হারের ২৪ ঘণ্টার মধ্যেই ঘুরে দাঁড়াল ভারতীয় দল। বৃহস্পতিবার পুল ‍‘বি’-র দ্বিতীয় ম্যাচে কানাডাকে ১৩-১ হারাল ভারতের জুনিয়র হকি দল।

Advertisement

ভারতের হয়ে জোড়া হ্যাটট্রিক করেন সহ-অধিনায়ক সঞ্জয় (১৭, ৩২ ও ৫৯ মিনিট) ও অরাইজিৎ সিংহ হুন্ডাল (৪০, ৫০ ও ৫১ মিনিট)। ভারতীয় দলের বাকি গোলদাতারা হলেন, উত্তম সিংহ (৩ ও ৪৭ মিনিট), শারদানন্দ তিওয়ারি (৩৫ ও ৫৩ মিনিট), অধিনায়ক বিবেক সাগর প্রসাদ (৮মিনিট), মনিন্দর সিংহ (২৭ মিনিট) ও অভিষেক লাকড়া (৫৫ মিনিট)। এ দিন পোলান্ডকে ৭-১ হারিয়ে পুল ‍‘বি’-র শীর্ষে রইল ফ্রান্স। দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। শনিবার গ্রুপের শেষ ম্যাচে পোলান্ডের বিরুদ্ধে খেলবে ভারত।

এ দিন প্রথম থেকে বলের দখল নিজেদের কাছে রেখে আক্রমণাত্মক হকি খেলতে শুরু করেছিলেন বিবেক সাগরের নেতৃত্বাধীন ছেলেরা। প্রথম গোল করে ভারতকে এগিয়ে দেন উত্তম সিংহ। এর পরেই মনিন্দরের কাছ থেকে বল পেয়ে ফ্লিক করে ২-০ করেন বিবেক। ১১ মিনিটে কানাডা পরপর দু’টি পেনাল্টি কর্নার পেলেও তা থেকে গোল করতে পারেনি। প্রথম কোয়ার্টারে ২-০ এগিয়ে ছিল ভারত। দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই পেনাল্টি স্ট্রোক থেকে ৩-০ করেন সঞ্জয়। এর কিছু পরেই কানাডার ‍‘ডি’-র ভিতর ঢুকে বিপক্ষের দুই খেলোয়াড়কে কাটিয়ে ২-০ করেন ম্যাচের সেরা খেলোয়াড় মনিন্দর। কানাডার হয়ে ব্যবধান কমান রূপ কানোয়ার ধিলোঁ।

৪-১ এগিয়ে থাকার সময়েই তৃতীয় পেনাল্টি কর্নার পায় ভারত। গোল করতে ভুল হয়নি সঞ্জয়ের। পঞ্চম গোলের সময়ও পেনাল্টি কর্নারে শারদানন্দ মাটি ঘেঁষা ফ্লিকে বল গোলে পাঠিয়ে দেন। আরাইজিৎ হুন্দালও ৭-১ করেন সেই পেনাল্টি কর্নার থেকেই। ৪৭ মিনিটে অষ্টম গোল করেন উত্তম। ফের পরপর দু’গোল করে হুন্দাল নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন। খেলা শেষ হওয়ার সাত মিনিট আগে ১১-১ করেন তিওয়ারি। ৫৫ মিনিটে অষ্টম পেনাল্টি কর্নার থেকে গোল করেন অভিষেক। শেষ মুহূর্তে ১৩তম গোল করেন সঞ্জয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন