India vs Sri Lanka

সিরিজে টিকে থাকার লড়াইয়ে কাল মোহালিতে নামছে ভারত

দ্বিতীয় ম্যাচে নামার আগে এমনিতেই সিরিজ জেতার এক অদৃশ্য চাপ আছে থরঙ্গা-ম্যাথুজদের মধ্যে। শ্রীলঙ্কা দলের শরীরী ভাষা থেকেও সেটা স্পষ্ট। তবে, চাপের কথা এ দিন প্রায় উড়িয়েই দিলেন শ্রীলঙ্কা অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৭ ১৮:৫৫
Share:

প্রস্তুতিতে মগ্ন টিম ইন্ডিয়া। ছবি: পিটিআই।

ভারতীয় দলের চেনা-পরিচিত মেজাজটাই যেন হারিয়ে গিয়েছে হঠাৎ করে। যে দল শ্রীলঙ্কাকে টেস্ট সিরিজে আধিপত্ত নিয়ে হারিয়েছিল সেই শ্রীলঙ্কার কাছেই প্রথম ওডিআইতে ১১২ রানে গুটিয়ে গিয়েছে ভারত। হারতে হয়েছে ৭ উইকেটে।

Advertisement

ধর্মশালায় হারলেও বুধবার ওডিআই সিরিজের দ্বিতীয় ম্যাচ জিতে মোহালিতে সমতা ফেরাতে মরিয়া ভারত।

বৃষ্টির কারণে শ্রীলঙ্কা এখনও মোহালিতে পৌঁছতে না পারলেও সোমবার সকালেই মোহালিতে এসেছে ভারতীয় দল। প্রথম দিন বিশ্রাম নেওয়ার পর আজ পুরোদমে অনুশীলন করে টিম ইন্ডিয়া। এ দিন মূল স্টেডিয়ামে দেখা যায় ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কল, জসপ্রীত বুমরাদের পুরোদমে অনুশীলন করতে। অন্যদিকে, ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলতে দেখা যায় রোহিত শর্মা, অজিঙ্ক রাহানেদের।

Advertisement

ধর্মশালার হারকে ভুলে মোহালিতে জয়ের রাস্তায় ফিরতে বদ্ধপরিকর টিম ইন্ডিয়া। সূত্রের খবর, দ্বিতীয় ওডিআইতে নামার আগে দলে দু’টি পরিবর্তন আনতে চলেছে ভারত। প্রথম ম্যাচে রান না পাওয়া মণীশ পাণ্ডের জায়গায় দলে ঢুকতে চলেছেন অজিঙ্ক রাহানে এবং মোহালি উইকেটের বাউন্সকে মাথায় রেখে কুলদীপ যাদবের পরিবর্তে দলে ঢুকতে পারেন সিদ্ধার্থ কল।

অন্যদিকে, নিজেদের দল অপরিবর্তিতই রাখছে শ্রীলঙ্কা। উইনিং কম্বিনেশন ভাঙতে নারাজ শ্রীলঙ্কার টিম ম্যানেজমেন্ট। অধিনায়ক থিসারা পেরেরা বলেন, “সিরিজ জেতার দারুণ সুযোগ এটা আমাদের কাছে। এমন বিদেশি দল কমই আছে যারা ভারতে এসে সিরিজ জিতেছে। আমরা ধর্মশালার মতো এখানেও স্পেশাল কিছু করতে চাই।”

আরও পড়ুন: ৩৬-এ পা দিলেন যুবরাজ, শুভেচ্ছা টুইটারে

আরও পড়ুন: এ বার কি টিম ইন্ডিয়ার বিদেশ সফরেও বড়সড় পরিবর্তন!

দ্বিতীয় ম্যাচে নামার আগে এমনিতেই সিরিজ জেতার এক অদৃশ্য চাপ আছে থরঙ্গা-ম্যাথুজদের মধ্যে। শ্রীলঙ্কা দলের শরীরী ভাষা থেকেও সেটা স্পষ্ট। তবে, চাপের কথা এ দিন প্রায় উড়িয়েই দিলেন শ্রীলঙ্কা অধিনায়ক। তিনি লেখেন, “এটা দলের কাছে কোনও চাপই নয়, এটা আমাদের কাছে আর পাঁচটি ম্যাচের মতই। সকলেই জানে আমরা যদি বুধবার জিতি তা হলে সিরিজটাই জিতে নেব এবং এটা জেতার জন্য নিজেদের ২০০ শতাংশ মাঠে দেব।”

তবে এত সহজে যে রোহিত শর্মা অ্যান্ড ব্রিগেড শ্রীলঙ্কাকে জমি ছেড়ে দেবে না সেটা নিশ্চিত। তা ভারতীয় ক্রিকেটাররা মুখে না বললেও মনে মনে এটা মেনেই মাঠে নামতে চলেছে দ্বিতীয় ওয়ান ডেতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন