Novak Djokovic

৬ বছরের সম্পর্কে ইতি, ইভানোসেভিচ আর কোচ থাকলেন না জোকোভিচের

গোরান ইভানোসেভিচ আর কোচ থাকলেন না নোভাক জোকোভিচের। বিশ্বের এক নম্বর টেনিস তারকা নিজেই সমাজমাধ্যমে এই খবর দিয়েছেন। ভেঙে গেল ৬ বছরের সম্পর্ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ১৪:২৭
Share:

গোরান ইভানিসেভিচ (বাঁ দিকে) ও নোভাক জোকোভিচ। ছবি: এক্স।

ভেঙে গেল ৬ বছরের সম্পর্ক। গোরান ইভানোসেভিচ আর কোচ থাকলেন না নোভাক জোকোভিচের। বিশ্বের এক নম্বর টেনিস তারকা নিজেই সমাজমাধ্যমে এই খবর দিয়েছেন।

Advertisement

২০১৮ সালে ইভানোসেভিচকে নিজের কোচ করেছিলেন জোকোভিচ। তার পর থেকে ১২টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন তিনি। ক্রোয়েশিয়ার প্রাক্তন টেনিস তারকার সঙ্গে কোর্ট ও কোর্টের বাইরে ভাল সম্পর্ক ছিল জোকোভিচের। কিন্তু এ বার তাঁরা আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ফেসবুকে এই খবর দিয়েছেন জোকোভিচ। তিনি লিখেছেন, “২০১৮ সালে ইভানোসেভিচকে আমার দলে নিয়েছিলাম। সেই কথা এখনও আমার স্পষ্ট মনে আছে। আমি চেয়েছিলাম নিজের সার্ভিসের জোর আরও বাড়াতে। সেটা তো বেড়েছেই, পাশাপাশি এই ৬ বছরে অনেক হাসি, মজা করেছি আমরা। বিশ্বের এক নম্বর হয়েছি, অনেক রেকর্ড ভেঙেছি, আরও ১২টা গ্র্যান্ড স্ল্যাম জিতেছি। আমাকে কী একটু নাটকীয় শোনাচ্ছে?”

Advertisement

তার পরেই জোকোভিচ জানান যে তাঁরা আর একসঙ্গে কাজ করবেন না। তবে তাঁদের সম্পর্ক একই থাকবে বলে জানিয়েছেন ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। জোকোভিচ লেখেন, “আমরা সিদ্ধান্ত নিয়েছি যে আলাদা হব। কোর্টের ভিতরে আমাদের সম্পর্কে উত্থান-পতন হলেও আমাদের বন্ধুত্বে কোনও দিন চিড় ধরেনি। উল্টে আমি গর্বের সঙ্গে বলতে চাই, একসঙ্গে প্রতিযোগিতা জেতার পাশাপাশি আমাদের মধ্যে পার্চিসি (লুডো)-র প্রতিযোগিতা চলেছে এত বছর ধরে। এই প্রতিযোগিতা কোনও দিন শেষ হবে না।”

ক্রোয়েশিয়ার প্রাক্তন টেনিস তারকা ইভানোসেভিচ একমাত্র খেলোয়াড় যিনি ২০০১ সালে ওয়াইল্ড কার্ড হিসাবে সুযোগ পেয়ে উইম্বলডন জিতেছিলেন। বাঁ হাতি এই খেলোয়াড় নিজের শক্তিশালী সার্ভিসের জন্য পরিচিত ছিলেন। টেনিস ছাড়ার পরে জোকোভিচের কোচ হয়েছিলেন তিনি। সেই সম্পর্ক এ বার ভেঙে গেল। আলাদা হলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন