Rafael Nadal

নাদালের সঙ্গ ছাড়ছে না চোট, কোর্টে ফেরার ইচ্ছা পূরণ হল না ইন্ডিয়ান ওয়েলসেও

গত বছর অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে চোটের জন্য ম্যাচ ছেড়ে দিতে হয় নাদালকে। প্রায় এক বছর পর এ বার ব্রিসবেন ওপেনে কোর্টে ফেরেন। কিন্তু আবার চোটের জন্য ছিটকে যান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১৪:৫৯
Share:

রাফায়েল নাদাল। —ফাইল চিত্র।

আরও পিছিয়ে গেল রাফায়েল নাদালের প্রত্যাবর্তন। ইন্ডিয়ান ওয়েলস ওপেন থেকেও নাম প্রত্যাহার করে নিলেন ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। সমাজমাধ্যমে নাদাল জানিয়েছেন, চোটের জন্যই সরে দাঁড়াতে হচ্ছে প্রতিযোগতা থেকে।

Advertisement

টেনিসকে এখনও বিদায় জানাতে রাজি নন নাদাল। প্যারিস অলিম্পিক্সে স্পেনের প্রতিনিধিত্ব করতে চান তিনি। কিন্তু চোট তাঁর সঙ্গ ছাড়ছে না। কোর্টে প্রত্যাবর্তনের আশা নিয়ে আমেরিকার বিমানে উঠেছিলেন নাদাল। সেখানে কয়েক দিন অনুশীলন করেই বুঝতে পারেন, খেলা সম্ভব নয়। তাই নাম প্রত্যাহার করে নিলেন তিনি। প্রতিযোগিতায় প্রথম ম্যাচের এক দিন আগে না খেলার কথা জানিয়েছেন নাদাল।

সমাজমাধ্যমে নাদাল লিখেছেন, ‘‘খুব হতাশ লাগছে। ইন্ডিয়ান ওয়েলসের মতো দারুণ একটা প্রতিযোগিতায় খেলতে পারব না। সবাই জানেন এখানে খেলতে আমি কত ভালবাসি। এই জায়গাটাও আমার প্রিয়। সে জন্য প্রতি বছর এখানে খেলতে আসি। কয়েক দিন আগে চলে আসি অনুশীলন করার জন্য। সবাই কঠোর অনুশীলন করছিলাম। নিজেকে প্রস্তুত করেছিলাম। চেয়েছিলাম টেনিসের সর্বোচ্চ স্তরে নিজেকে পরখ করতে। তাই নাম প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্তটা সহজ ছিল না। কঠিন সময়ের মুখোমুখি হতে হচ্ছে। নিজের সঙ্গে মিথ্যাচার করতে চাই না। হাজার হাজার ভক্তের সঙ্গেও করতে চাই না। সবার অভাব অনুভব করব। আশা করব একটা দুর্দান্ত প্রতিযোগিতা হবে।’’

Advertisement

গত বছর অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে চোটের জন্য ম্যাচ ছেড়ে দিতে বাধ্য হয়েছিলেন নাদাল। এক বছর ছিলেন কোর্টের বাইরে। চোট সারাতে অস্ত্রোপচার করান। ২০২৪ সালের শুরুতে ব্রিসবেন ওপেনে কোর্টে ফেরেন। কিন্তু আবার চোটের জন্য ছিটকে যান। চেয়েছিলেন ইন্ডিয়ান ওয়েলসে কোর্টে ফিরতে। তাঁর সেই ইচ্ছাও পূরণ হল না। আরও অপেক্ষা করতে হবে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন