Thailand Open

দশ মাস পরে আজ ফিরছেন সিন্ধু-সাইনা

বিশ্ব চ্যাম্পিয়ন সিন্ধু গত দু’মাস লন্ডনে অনুশীলন করেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২১ ০৫:১৮
Share:

নজরে: তাইল্যান্ডে নতুন পরীক্ষার সামনে সাইনা ও সিন্ধু। ফাইল চিত্র

করোনা অতিমারির জন্য অধিকাংশ আন্তর্জাতিক ব্যাডমিন্টন প্রতিযোগিতাই বাতিল হয়ে গিয়েছিল। প্রায় ১০ মাস পরে আজ, মঙ্গলবার তাইল্যান্ড ওপেনে প্রত্যাবর্তন ঘটাতে দেখা যাবে ভারতের দুই মহিলা তারকা পি ভি সিন্ধু এবং সাইনা নেহওয়ালকে। সব কিছু ঠিকঠাক থাকলে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হতে পারেন দুই তারকা।

Advertisement

বিশ্ব চ্যাম্পিয়ন সিন্ধু গত দু’মাস লন্ডনে অনুশীলন করেছেন। প্রতিযোগিতাই ফিরেই দ্রুত ছন্দে আসতে নিশ্চিত ভাবে মরিয়া থাকবেন তিনি। পাশাপাশি সাইনা করোনায় আক্রান্ত হয়েছিলেন। সম্প্রতি তিনি সুস্থ হয়ে উঠেছেন। জৈব সুরক্ষিত বলয়ে শুরু হওয়া এই প্রতিযোগিতায় নিজের ফিটনেস পরীক্ষা করার সুযোগ থাকছে তাঁর সামনে। এশীয় পর্ব থেকে অবশ্য সরে দাঁড়িয়েছে জাপান এবং চিন। করোনায় আক্রান্তের সংখ্যা তাইল্যান্ডে বাড়ার কারণে নাম তুলে নেয় চিন। পাশাপাশি জাপান শেষ মুহূর্তে প্রতিযোগিতায় না নামার সিদ্ধান্ত নেয় তাঁদের এক নম্বর তারকা কেন্তো মোমোতা করোনায় আক্রান্ত হওয়ায়।

বিশ্বচ্যাম্পিয়ন সিন্ধু প্রথম রাউন্ডে ডেনমার্কের মিয়া ব্লিচফেল্টের মুখোমুখি হবেন। সাইনার প্রথম রাউন্ডের প্রতিপক্ষ মালয়েশিয়ার কিসোনা সেলভাদুরে। মিয়ার সঙ্গে মুখোমুখি লড়াইয়ে সিন্ধু ৩-০ এগিয়ে রয়েছেন। শেষ বার দু’জন খেলেছেন ২০১৯ ইন্দোনেশিয়া ওপেনে। এই ম্যাচে জিতলে সিন্ধুর পরের রাউন্ডে সম্ভাব্য প্রতিপক্ষ আর এক ড্যানিশ খেলোয়াড় লিনে কেয়ারসফেল্ট। তাঁকেও সিন্ধু তিন বার হারিয়েছেন। যদি সাইনা পরপর দু’রাউন্ডে জিততে পারেন তা হলে সিন্ধুর মুখোমুখি হবেন। তবে, প্রথম রাউন্ডে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ২০ নম্বরে নেমে যাওয়া সাইনা জিতলে তাঁর সম্ভাব্য প্রতিপক্ষ বিশ্বের ১২ নম্বর তাইল্যান্ডের বুসানান ওনগামরুংফান। শেষ বার তাঁর বিরুদ্ধে হেরে গিয়েছিলেন সাইনা।

Advertisement

এ ছাড়া কিদম্বি শ্রীকান্ত, বি সাই প্রণীত-সহ ভারতীয় তারকারাও এই প্রতিযোগিতায় নামছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন