Sports News

আফগানিস্তান ক্রিকেট দলের দায়িত্ব নিলেন ফিল সিমন্স

ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন মিডিয়াম ফাস্ট বোলার ও ওপেনিং ব্যাটসম্যান সিমন্স আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ২০০২এ। সিমন্সের  কোচিংয়ের অভিজ্ঞতা নেহাৎই কম নয়।

Advertisement

সংবাদ সংস্থা

দুবাই শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০১৮ ১৪:২৭
Share:

সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই খবর এল, নতুন কোচ বেছে নিয়েছে আফগানিস্তান। টুইটারেই সেই খবর জানিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ অল-রাউন্ডার ফিল সিমন্সকে রবিবার সিনিয়র দলের কোচ হিসেবে বেছে নিল বোর্ড।

Advertisement

গত জুনের টেস্ট স্ট্যাটাস পেয়েছে আফগানরা। একই সময় টেস্ট স্ট্যাটাস দেওয়া হয়েছে আয়ারল্যান্ডকে। দুই দেশই তাদের প্রথম টেস্ট খেলার জন্য মুখিয়ে রয়েছে। তার মধ্যেই নতুন কোচ নির্বাচন করে সেই বার্তাই দিয়ে দিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন মিডিয়াম ফাস্ট বোলার ও ওপেনিং ব্যাটসম্যান সিমন্স আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ২০০২এ। সিমন্সের কোচিংয়ের অভিজ্ঞতা নেহাৎই কম নয়। এর আগে জিম্বাবোয়ে, আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের কোচিং করিয়েছেন তিনি। এ বার দুবাইয়ে আফগানিস্তান দলের সঙ্গে যোগ দেবেন সিমন্স। এই মুহূর্তে দল শারজাহ-তে জিম্বাবোয়ের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের প্রস্তুতি নিতে ব্যবস্থ। ফেব্রুয়ারিতেই হবে এই সিরিজ।

Advertisement

আরও পড়ুন
কেপ টাউনের রাস্তায় বিরাটদের ভাঙড়া, দেখুন ভিডিও

সদ্য বিগ ব্যাশ লিগে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে দুরন্ত খেলা রশিদ নজর কেড়েছেন। ম্যাচের সেরাও হয়েছেন। এ বার তিনিও দেশের হয়ে টেস্ট ক্রিকেট খেলতে মুখিয়ে রয়েছেন। বিগ ব্যাশ লিগের মঞ্চ থেকেই টেস্ট খেলার বার্তা দিয়ে দিলেন রশিদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন