Sports News

ফুটবল মাঠে বল হাতে ভালুক, বিতর্কে রাশিয়া

রাশিয়ান ফুটবল লিগের তৃতীয় ডিভিশনের খেলা চিল মাশুক-কেএমভি ও আঙ্গুস্টের মধ্যে। সেখানে এই ভালুকের উপস্থিতিতে নিন্দার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

সংবাদ সংস্থা

মস্কো শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০১৮ ১৫:৪৮
Share:

রাশিয়ার ফুটবল মাঠে বল হাতে ভালুক। ছবি: টুইটার।

রাশিয়ান ফুটবলে এখন বিতর্কের কেন্দ্রে এক ভালুক। যে ছবি ও ভিডিও টুইটারে পোস্ট হতেই তা ভাইরাল তো হয়েছেই সঙ্গে শুরু হয়েছে একগুচ্ছ বিতর্ক। সেই ভিডিওতে দেখা যাচ্ছে এক ভালুক বল হাতে দাড়িয়ে রয়েছে সেই ভালুক মাঠের মধ্যে।

Advertisement

রাশিয়ান ফুটবল লিগের ঘটনা। এই ভালুকটি নাম ‘টিম’। দেখা যায় ম্যাচ বলটি রেফারির হাতে তুলে দিচ্ছে ‘টিম’। আর তার পরই দর্শকদের দিকে ঘুরে হাততালি দিয়ে অভিবাদন গ্রহন করছে।

রাশিয়ান ফুটবল লিগের তৃতীয় ডিভিশনের খেলা ছিল মাশুক-কেএমভি ও আঙ্গুস্টের মধ্যে। সেখানে এই ভালুকের উপস্থিতিতে নিন্দার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। সঙ্গে পশুরক্ষায় যে সব সংস্থাগুলো কাজ করে তারাও সোচ্চার হয়েছে এর বিরুদ্ধে।

Advertisement

আরও পড়ুন
‘ব্যাটে ও বলে এত ভয়ঙ্কর কলকাতাকে কমই দেখেছি’

অ্যানিমেল ওয়েলফেয়ার চ্যারিটির ডিরেক্টর এলিসা অ্যালেন বলেন, ‘‘এই ঘটনা অমানবিক, ভালুককে বল বওয়ার জন্য ব্যবহার করাটা ভয়ঙ্কর।’’ ভালুক রাশিয়ার জাতীয় প্রানী। তার সঙ্গে এই ব্যবহারটা মানা যায় না। এই রাশিয়াতেই হবে এই বছরের ফুটবল বিশ্বকাপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন