Bangladesh Cricket

দু’জনেই সুস্থ, হোটেলেই সারাদিন বিশ্রাম নিলেন লিটন-নইম

লিটন-নইমের মাথায় চোট ইডেনের প্রথম দিন ফিরিয়ে দিয়েছিল ফিল হিউজের স্মৃতি। পাঁচ বছর আগে সিডনিতে শন অ্যাবটের বাউন্সার হিউজের মাথায় আছড়ে পড়েছিল। তার পরিণতি হয়েছিল ভয়ঙ্কর।

Advertisement

নিজস্প সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৯ ১৯:১৭
Share:

শুক্রবার লিটনের চোট পরীক্ষা করে দেখছেন ফিজিয়ো। ছবি: এফপি।

ভাল আছেন মাথায় আঘাত পাওয়া বাংলাদেশের দুই ক্রিকেটার লিটন দাস ও নইম হাসান। শনিবার দলের সঙ্গে ইডেন গার্ডেন্সে আসেননি তাঁরা। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী হোটেলেই সারা দিন বিশ্রাম নিয়েছেন। তাঁদের শারীরিক অবস্থা এখন ভালই।

Advertisement

লিটন-নইমের মাথায় চোট ইডেনের প্রথম দিন ফিরিয়ে দিয়েছিল ফিল হিউজের স্মৃতি। পাঁচ বছর আগে সিডনিতে শন অ্যাবটের বাউন্সার হিউজের মাথায় আছড়ে পড়েছিল। তার পরিণতি হয়েছিল ভয়ঙ্কর। মাঠ থেকে হেলিকপ্টার করে তাঁকে উড়িয়ে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে দু’দিন লড়াইয়ের পরে মারা যান হিউজ।

ইডেনের প্রথম দিন মহম্মদ শামি-ইশান্ত শর্মা-উমেশ যাদবের দাপুটে বোলিংয়ে কাঁপুনি ধরে গিয়েছিল বাংলাদেশের ব্যাটিং লাইন আপে। বাংলাদেশের প্রথম ইনিংসের ২০. ৩ ওভারে মহম্মদ শামির শর্ট বলে ঠিকঠাক পুল মারতে পারেননি লিটন। বাংলার পেসারের হাত থেকে ছুটে আসা বলটা আছড়ে পড়ে হেলমেটে। প্রথম বার আঘাত পাওয়ার পরেও খেলে যান লিটন। পরের ওভারেই ইশান্ত শর্মার ডেলিভারিতে আবার আঘাত পান মাথায়। উইকেটে আর দাঁড়াতে পারেননি লিটন।

Advertisement

আরও পড়ুন: সচিন-পন্টিংয়ের চেয়ে অনেকটাই দ্রুত, ইডেনে ৭০তম সেঞ্চুরি করলেন বিরাট

আরও পড়ুন: আর এক জন চোট পেলে জল নিয়ে যাওয়ার লোকও থাকবে না বাংলাদেশ ড্রেসিং রুমে!​

২২.১ ওভারে শামির বল এসে লাগে নইমের মাথায়। দু’ জনকেই হাসাপাতালে নিয়ে যাওয়া হয়। স্ক্যান করা হয়। চিকিৎসকরা জানিয়ে দেন, স্কালে চোট লাগেনি লিটন-নইমের। তাঁদের বিশ্রাম নিতে বলা হয়। চিকিৎসকদের পরামর্শ অক্ষরে অক্ষরে মেনে চলছেন দুই বাংলাদেশি ক্রিকেটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন