Pink Ball Test

টেস্ট ক্রিকেটের পক্ষে দুর্দান্ত, ইডেনে গোলাপি বলের টেস্টে ক্রিকেটপ্রেমীদের উৎসাহে আপ্লুত সৌরভ

শুক্রবার ঐতিহাসিক টেস্টের প্রথম দিনে ইডেনে শুধু ক্রিকেটমহলেরই নজর ছিল না। নন্দনকাননে হাজির হয়েছিলেন অন্য খেলার ক্রীড়াবিদরাও। এসেছিলেন রাজনীতিকরাও। আর গ্যালারি ভর্তি করে এসেছিলেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৯ ১০:৩০
Share:

সৌরভের উদ্যোগেই ইডেনে গোলাপি বলে টেস্ট খেলল ভারত-বাংলাদেশ। ছবি: এএফপি।

টেস্ট ক্রিকেটের পক্ষে বিশাল পদক্ষেপ। ইডেনে গোলাপি বলের টেস্টের প্রথম দিনে ক্রিকেটপ্রেমীদের উৎসাহ দেখে এটাই উপলব্ধি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের

Advertisement

শুক্রবার ঐতিহাসিক টেস্টের প্রথম দিনে ইডেনে শুধু ক্রিকেটমহলেরই নজর ছিল না। নন্দনকাননে হাজির হয়েছিলেন অন্য খেলার ক্রীড়াবিদরাও। এসেছিলেন রাজনীতিকরাও। আর গ্যালারি ভর্তি করে এসেছিলেন ক্রিকেটপ্রেমীরা। গোলাপি বলে টেস্টের প্রথম দিনের খেলা শেষ হওয়ার পর তাই সংবর্ধনার মঞ্চ থেকে ক্রিকেটপ্রেমীদের ধন্যবাদ জানালেন সৌরভ।

ইডেনকে চাঁদের হাট করে তোলার প্রধান কারিগর বললেন, “ইডেনে আমরা যা দেখলাম তা টেস্ট ক্রিকেটের পক্ষে বিশাল পদক্ষেপ। আপনারা, ইডেনে হাজির সমস্ত মানুষরাই ক্রিকেটকে এত জনপ্রিয় করে তুলেছেন। কলকাতায় হওয়া প্রথম গোলাপি বলের টেস্টে এত বিশাল সংখ্যায় মাঠে আসার জন্য আন্তরিক ভাবে সবাইকে ধন্যবাদ। আশা করব আপনারা সবাই এ ভাবেই টেস্ট দেখতে মাঠ ভরাবেন আগামী দিনে। আর তা শুধু কলকাতায় নয়, সারা দেশেই টেস্টে গ্যালারি ভরাবেন আপনারা।”

Advertisement

আরও পড়ুন: ইতিহাসের ইডেন গার্ডেন্স

আরও পড়ুন: গোলাপি বল ও দিন-রাতের টেস্ট

আরও পড়ুন: ঘরের মাঠে ‘সুপারম্যান’ হয়ে উঠলেন ঋদ্ধিমান, গড়লেন নতুন নজির​

আরও পড়ুন: ফুটছে টইটম্বুর গ্যালারি, নতুন ইতিহাস গড়ল ইডেন

সৌরভ যখন টেস্ট ক্রিকেটকে জনপ্রিয় করে তোলার জন্য ক্রিকেটপ্রেমীদের ধন্যবাদ জানাচ্ছেন, ইডেন গার্ডেন্সে তাঁর পাশেই মঞ্চে তখন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছিলেন সৌরভের সতীর্থ সচিন তেন্ডুলকরও। এই সংবর্ধনা অনুষ্ঠানে অন্য খেলার ক্রীড়াবিদদের মধ্যে ছিলেন টেনিস তারকা সানিয়া মির্জা, ব্যাডমিন্টনে বিশ্বচ্যাম্পিয়ন পিভি সিন্ধু, বক্সিংয়ে কিংবদন্তি মেরি কম। প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে সৌরভ-সচিন ছাড়াও ইডেনে উপস্থিত ছিলেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান রাহুল দ্রাবিড়, সুনীল গাওস্কর, কপিল দেব, অনিল কুম্বলে, হরভজন সিংহ, ভিভিএস লক্ষ্মণ, গৌতম গম্ভীররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন