Cericket

করোনার জেরে ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল স্থগিত রাখার ঘোষণা বোর্ডের

করোনা আতঙ্কে পিছিয়ে গেল এ বারের আইপিএল। শুক্রবারই এই সিদ্ধান্তের কথা ফ্র্যাঞ্চাইজিগুলোকে জানিয়ে দিয়েছে বোর্ড।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৩ মার্চ ২০২০ ১৫:১০
Share:

পিছিয়ে গেল আইপিএল।

করোনা আতঙ্কে দু’ সপ্তাহের জন্য পিছিয়ে গেল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে এ বারের টুর্নামেন্ট। তার পরে টুর্নামেন্টের বল গড়ালে, তা-ও দর্শকহীন গ্যালারিতেই হওয়ার সম্ভাবনা।

Advertisement

শুক্রবার আইপিএল-এর ফ্র্যাঞ্চাইজিগুলোকে টুর্নামেন্ট স্থগিত রাখার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন বোর্ডের শীর্ষকর্তারা।

শনিবার মুম্বইয়ে ফ্র্যাঞ্চাইজি কর্তাদের সঙ্গে এ ব্যাপারে বিশদে আলোচনা হবে। শনিবারই রয়েছে আইপিএল-এর গভর্নিং কাউন্সিলের বৈঠক। সেখানেই হয়তো সরকারি ভাবে জানিয়ে দেওয়া হবে এ বারের সংস্করণের সূচি থেকে যাবতীয় বিষয়। বোর্ড সচিব জয় শাহ জানিয়েছেন, ‘‘ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে।’’ আইপিএল-এর সঙ্গে জড়িত সবাই যাতে সুস্থ, নিরাপদে থাকেন, সেই ব্যাপারে বিসিসিআই সদা সতর্ক। সবার কথা চিন্তা করেই আইপিএল পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন: কঠিন পিচে দুর্দান্ত লড়াই, ভবিষ্যতের আশায় বুক বাঁধছেন বাংলার প্রাক্তন রঞ্জি চ্যাম্পিয়নরা

এ দিকে কেন্দ্রের তরফে ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশিদের ভিসা দেওয়া বন্ধ রাখা হয়েছে। এই সিদ্ধান্তের ফলে আইপিএল-এর বিদেশি ক্রিকেটাররা ওই দিনের আগে সংশ্লিষ্ট দলের সঙ্গে যোগ দিতে পারছেন না। করোনা আতঙ্কের পাশাপাশি বিদেশি ক্রিকেটারদের না থাকাটাকেও টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ার অন্যতম কারণ হিসাবে মনে করছেন বিশেষজ্ঞরা।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ২৯ মার্চ থেকে আইপিএল শুরু হওয়ার কথা ছিল। টুর্নামেন্ট যেহেতু দু’সপ্তাহেরও বেশি দেরি করে শুরু হচ্ছে, তাই নির্ধারিত সময়ের মধ্যে আইপিএল শেষ করতে হলে একইদিনে দু’টি করে ম্যাচ (ডাবল হেডার)-এর সংখ্যা আরও বাড়বে। এর আগে ঘোষিত সূচি অনুযায়ী, ‘ডাবল হেডার’ হওয়ার কথা ছিল শুধুমাত্র রবিবার। পরিবর্তিত পরিস্থিতিতে মনে করা হচ্ছে, সপ্তাহের অন্য দিনগুলোতেও ‘ডাবল হেডার’ হবে।

টুর্নামেন্টের বল গড়ালেও, দর্শকহীন স্টেডিয়ামেই যে খেলা হবে, সেই ব্যাপারে আভাস দিয়েছে বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন