Lionel Messi

Lionel Messi-PSG: মেসি সম্ভবত পিএসজিতেই

কেউ কেউ আবার ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার কথা উল্লেখ করেছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ০৬:২৭
Share:

নজরে: ফুটবল বিশ্বে এখন চর্চার কেন্দ্রে মেসি। ফাইল চিত্র

লিয়োনেল মেসি-নেমার দা সিলভা স্যান্টোস (জুনিয়র) যুগলবন্দি ফের দেখা কি এখন শুধু সময়ের অপেক্ষা? সংবাদ মাধ্যমের দাবি, প্যারিস সাঁ জারমাঁতেই যোগ দেওয়ার সম্ভাবনা ক্রমশ উজ্জ্বল হচ্ছে আর্জেন্টিনা অধিনায়কের। অঘটন না ঘটলে দিন দু’য়েকের মধ্যেই পিএসজি-এর সঙ্গে চুক্তি সেরে ফেলবেন মেসি।

Advertisement

বার্সেলোনার সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার পর থেকেই মেসির ভবিষ্যৎ নিয়ে জল্পনা তুঙ্গে। স্পেনের সংবাদ মাধ্যমের একাংশ দাবি করছিল, পিএসজি-তেই যাওয়ার সম্ভাবনাই প্রবল তাঁর। কেউ কেউ আবার ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার কথা উল্লেখ করেছিলেন। এই পরিস্থিতিতে শুক্রবার রাতে পিএসজি-র মালিকের ভাই টুইট করেন, ‘‘চুক্তি নিয়ে মেসির সঙ্গে আলোচনা শেষ। শীঘ্রই আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে।’’ যদিও পিএসজি-এর তরফে তা অস্বীকার করা হয়। শনিবার ইটালির এক সাংবাদিকের টুইটে জল্পনা আরও বাড়ে। তিনি লেখেন, “মেসিকে সই করানোর প্রক্রিয়া প্রায় শেষ পর্যায়ে পিএসজি-তে। ২০২৩ সাল পর্যন্ত চুক্তি করা হবে। মেসিকে নেওয়ার ক্ষেত্রে নেমারও গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন।”

ফ্রান্সের একটি সংবাদ মাধ্যম জানিয়েছে, নেমারের চেয়েও বেশি বেতন পাবেন মেসি। এই মুহূর্তে ব্রাজিলীয় তারকা ৩৫ মিলিয়ন ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ৩০৬ কোটি) পান। মেসির সঙ্গে ৪০ মিলিয়ন ইউরোয় (ভারতীয় মুদ্রায় প্রায় ৩৫০ কোটি) চুক্তি করতে চলেছে পিএসজি। যদিও এই চুক্তি সম্পর্কে ক্লাবের তরফে এখনও পর্যন্ত সরকারি ভাবে কোনও কিছু জানানো হয়নি। মেসি যদিও বার্সার সঙ্গে বিচ্ছেদ ও তাঁর ভবিষ্যৎ নিয়ে কোনও মন্তব্য করেননি। স্পেনীয় সংবাদ মাধ্যমের দাবি, রবিবার ক্যাম্প ন্যু-তে সাংবাদিক বৈঠক করতে পারেন তিনি। মেসির ভবিষ্যৎ নিয়ে জল্পনার মধ্যেই সের্খিয়ো আগুয়েরো বার্সার সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ভাবনা-চিন্তা শুরু করেছেন বলে স্পেনীয় সংবাদ মাধ্যমের দাবি। ম্যাঞ্চেস্টার সিটি থেকে এই মরসুমেই তিনি দু’বছরের চুক্তিতে সই করেছেন স্পেনীয় ক্লাবে। জানিয়েছিলেন, মেসির সঙ্গে খেলার জন্যই বার্সায় যোগ দিয়েছেন। অথচ আর্জেন্টিনা অধিনায়কই বার্সা ছেড়েছেন। মাদ্রিদের একটি সংবাদ মাধ্যম দাবি করেছে, কয়েক দিন আগেই যোগ দেওয়া আগুয়েরোও এখন বার্সা ছাড়তে চান। কারণ, তিনি প্রতারণার শিকার হয়েছেন বলে মনে করছেন। আগুয়েরোকে বার্সা প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তা প্রতিশ্রুতি দিয়েছিলেন, মেসির সঙ্গে খেলার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন