Virat Kohli

কুম্বলে ও আমার মধ্যে কোনও সমস্যা নেই: কোহালি

কিংবদন্তী স্পিনার অনিল কুম্বেলের কোচিং-এ সাফল্য এলেও টিম ইন্ডিয়ার অন্দরমহলে নাকি ছিল না ‘ফিল গুড’ আবহাওয়া। বেশ কয়েকদিন যাবত বিভিন্ন মহল থেকে ভারতীয় ক্রিকেটের আকাশে বাতাসে ঘুরে বেড়াচ্ছিল এই সব খবরই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ জুন ২০১৭ ২১:১৫
Share:

সাংবাদিক সম্মেলনে কোহালি। ছবি: এএফপি

গত কয়েক সপ্তাহ ধরেই ভারতীয় ক্রিকেটের অন্দরমহল সরগরম কুম্বলে-কোহালি দ্বৈরথে। কিংবদন্তী স্পিনার অনিল কুম্বেলের কোচিং-এ সাফল্য এলেও টিম ইন্ডিয়ার অন্দরমহলে নাকি ছিল না ‘ফিল গুড’ আবহাওয়া। বেশ কয়েকদিন যাবত বিভিন্ন মহল থেকে ভারতীয় ক্রিকেটের আকাশে বাতাসে ঘুরে বেড়াচ্ছিল এই সব খবরই। কিন্তু শনিবার পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি অভিযান শুরু করার ঠিক ২৪ ঘণ্টা আগে, সাংবাদিক সম্মেলনে এই সকল তত্ত্বকে উড়িয়ে দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। শনিবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে কোহালি বলেন, “সবটাই গুজব। ভারতীয় দলের মধ্যে কারও সঙ্গে কারও কোনও মতবিরোধ নেই। দলের প্রতিটি প্লেয়ার থেকে সাপোর্ট স্টাফ সকলেই চ্যাম্পিয়ন্স ট্রফি ঘরে তুলতেই বেশি মনোযোগী।”

Advertisement

কুম্বলে এবং নিজের সম্পর্ক কার্যত পরিষ্কার করার পর নাম না করে সাংবাদিকদেরও এক হাত নেন কোহালি। এ দিন এজব্যাসটনে সাংবাদিক সম্মেলনে এই দিল্লিবাসী বলেন, “আমি সত্যিই জানি না কেন এই ভাবে একটা ভিত্তিহীন ঘটনাকে নিয়ে গুজব ছড়ানো হচ্ছে। আসলে এই রকম একটি মেজর টুর্নামেন্টের আগে বহু মানুষই গুজব ছড়িয়ে নিজেদের কাজটা করে যেতে চায় এবং জীবিকা নির্বাহ করে।”

আরও পড়ুন: কালকের ডার্বিতে কোহালিরাই বাজি বিশেষজ্ঞদের, পরিসংখ্যানে এগিয়ে পাকিস্তান

Advertisement

অন্যদিকে, পাকিস্তানের বিরুদ্ধে আগামিকালের ম্যাচকে বেশি গুরুত্ব দিতে নারাজ ভারত অধিনায়ক। তিনি বলেন, “পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচটিকে আর পাঁচটা ম্যাচের মতই দেখছি আমরা। অহেতুক বেশি চাপ নিতে রাজি নই। চাই দলের প্লেয়াররাও চাপ মু্ক্ত ক্রিকেট খেলুক।”

এখন দেখার বিতর্ককে কভার ড্রাইভে বাউন্ডারি মারার পর চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম গাঁট পাকিস্তানকে ওভার বাউন্ডারি হাঁকিয়ে মাঠের বাইরে ছুড়ে ফেলতে পারে কি না কোহালি ব্রিগেড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন