Cricket

সেরাদের দলে থেকেও এই ক্রিকেটাররা বিশ্বকাপ জিততে পারেননি

ওয়ান ডে হোক বা টেস্ট, এই সব ক্রিকেটারের ঝুলিতে ভূরি ভূরি রেকর্ড রয়েছে। ব্যক্তিগত রেকর্ড রয়েছে অনেকের। বিশ্ব ক্রিকেট দাপিয়ে বেড়ালেও এঁদের প্রত্যেকের কাছে একটা জায়গাতেই শূন্যতা থেকে গিয়েছে। তা হল বিশ্বকাপ জয়। বিশ্বকাপ জয় এই ক্রিকেটারদের কাছে স্বপ্নই থেকে গিয়েছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ মে ২০১৯ ১৮:৪৫
Share:
০১ ০৯

সৌরভ গঙ্গোপাধ্যায়: ২০০৩-এ তাঁর নেতৃত্বে বিশ্বকাপ খেলেছে ভারত। ফাইনালেও পৌঁছেছিল তারা। কিন্তু শেষরক্ষা করতে পারেনি সৌরভ অ্যান্ড কোং। ১২৫ রানে সেই ম্যাচ জিতে বিশ্বকাপ জয়ী হয়েছিল অস্ট্রেলিয়া।

০২ ০৯

তিলকরত্নে দিলশান: ২০১১-র বিশ্বকাপের সময় নিজের সেরা ফর্মে ছিলেন শ্রীলঙ্কার ডান হাতি এই ওপেনার। সে বারের বিশ্বকাপে সর্বোচ্চ স্কোরার ছিলেল দিলশান। মোট ৫০০ রান করেছিলেন। ২০১১ ও ২০১৫-র বিশ্বকাপ দলে থাকলেও এই দুই বিশ্বকাপ জেতেনি শ্রীলঙ্কা।

Advertisement
০৩ ০৯

কুমার সঙ্গাকারা: বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। তাঁর নেতৃত্বে ৪৫টি এক দিনের ম্যাচ (ওডিআই) খেলেছে শ্রীলঙ্কা। জিতেছে ২৭টিতে। ২০১৫-র বিশ্বকাপে পর পর চারটি সেঞ্চুরির রেকর্ড রয়েছে তাঁর।

০৪ ০৯

ব্রায়ান লারা: বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। চারটি বিশ্বকাপ খেলেছেন দলের হয়ে। কিন্তু কোনও বিশ্বকাপই জেতেনি লারার দেশ ওয়েস্ট ইন্ডিজ। ২০০৩-এ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁর ১১৬ রান অনবদ্য।

০৫ ০৯

এ বি ডে ভিলিয়ার্স: কী ভাবে খেলার অভিমুখ বদলে দিতে হয় তা ক্রিকেট বিশ্বকে দেখিয়েছেন দক্ষিণ আফ্রিকার এই বিধ্বংসী ব্যাটসম্যান। ২০১৫-র বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাঁর ৬৬ বলে ১৬২ রান আজও ক্রিকেট ইতিহাসে স্মরণীয়।

০৬ ০৯

জাক কালিস: বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। দলের শোচনীয় অবস্থাতেও ব্যাটে-বলে লড়াই চালিয়ে দলকে অনেক ম্যাচে টেনে তুলেছেন। অনেক রেকর্ডের অধিকারী হওয়া সত্ত্বেও বিশ্বকাপ জেতা হয়নি তাঁর।

০৭ ০৯

লান্স ক্লুজনার: ক্রিকেট জগতে তিনি ‘জুলু’ নামেই পরিচিত বেশি। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। ১৯৯৯-এর বিশ্বকাপ সেমিফাইনালে পৌঁছেছিল দক্ষিণ আফ্রিকা। সে দলে ছিলেন ক্লুজনার।

০৮ ০৯

ড্যানিয়েল ভেত্তোরি: ২০০৭-এর বিশ্বকাপে নিউজিল্যান্ডের নেতৃত্ব দেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। স্টাম্প টু স্টাম্প বলই ছিল তাঁর বোলিংয়ের প্রধান শক্তি। ২০১৫-র বিশ্বকাপ দলে ছিলেন ভেত্তোরি। সে বছর ফাইনালে পৌঁছেও হেরে যায় নিউজিল্যান্ড।

০৯ ০৯

অনিল কুম্বলে: চারটে বিশ্বকাপ খেলেছেন। ১৯৯৬-২০০৭ পর্যন্ত। ২০০৩-এর বিশ্বকাপে তাঁর সেরা পারফরম্যান্স নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৩২ রানে চার উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement