Cricket

কোহালি, হোল্ডারদের কী ভাবে স্বাগত জানাল তিরুঅনন্তপুরম

তিরুঅনন্তপুরম বিমানবন্দরে অপেক্ষা করছিলেন প্রচুর ক্রিকেটপ্রেমী। ছিল নিরাপত্তার কড়াকড়ি। ঢাক বাজিয়ে স্বাগত জানানো হয় দুই দলের ক্রিকেটারদের। হোটেলে প্রবেশ করতেই ক্রিকেটারদের হাতে তুলে দেওয়া হয় ডাব।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৮ ১৮:২৭
Share:

ড্রাম বাজিয়ে এ ভাবেই তিরুঅনন্তপুরম বিমানবন্দরে অভ্যর্থনা জানানো হল ক্রিকেটারদের। ছবি বিসিসিআইয়ের টুইটের সৌজন্যে।

তিন দশক পরে ওয়ানডে। উত্তেজনায়, আবেগে, উচ্ছ্বাসে তাই ফুটছে তিরুঅনন্তপুরম। মঙ্গলবার দুপুরে বিরাট কোহালির দলকে বরণ করার সময় ফুটে বেরল সেই উন্মাদনাই। বৃহস্পতিবার সিরিজের শেষ ওয়ানডে নিয়ে আগ্রহ তুঙ্গে শহরে।

Advertisement

বিমানবন্দরেই অপেক্ষা করছিলেন প্রচুর ক্রিকেটপ্রেমী। ছিল নিরাপত্তার কড়াকড়ি। ঢাক বাজিয়ে স্বাগত জানানো হল দুই দলের ক্রিকেটারদের। হোটেলে প্রবেশ করতেই ক্রিকেটারদের হাতে তুলে দেওয়া হল ডাব। আতিথেয়তা এতটাই যে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের তরফে টুইটে হোটেলে প্রবেশের ভিডিয়ো পোস্ট করা হল। তাঁরা যে এখানে ঘরের মতোই স্বাচ্ছন্দ্য অনুভব করছেন, সেটাও লেখা হল।

ঘটনা হল, ৩০ বছর আগে এই শহরে হওয়া শেষ একদিনের ম্যাচেও মুখোমুখি হয়েছিল ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ। সেই ম্যাচে ভারত নয় উইকেটে হারিয়েছিল ক্যারিবিয়ানদের। রবি শাস্ত্রী ছিলেন ভারতের অধিনায়ক। যিনি এখন কোহালিদের হেডস্যার। পুরনো সেই স্টেডিয়াম অবশ্য এখন নেই। লিড নেওয়া গ্রিনফিল্ড স্টেডিয়াম ক্রিকেটের জন্য সাজিয়েছে কেরল ক্রিকেট সংস্থা। এখানে একটাই আন্তর্জাতিক ম্যাচ হয়েছে। গত বছর টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৬ রানে হারিয়ে সিরিজ জিতেছিল টিম ইন্ডিয়া।

Advertisement

আরও পড়ুন: বিশ্বকাপে প্রচুর কলা, একটা রেল কোচ আর বৌদের সঙ্গে চাইলেন কোহালিরা​

আরও পড়ুন: লাগল মাত্র ০.০৮ সেকেন্ড! অবিশ্বাস্য স্টাম্পিং ধোনির, দেখুন ভিডিয়ো​

এ বার পাঁচ ম্যাচের সিরিজে ২-১ এগিয়ে রয়েছেন কোহালিরা। মুম্বইয়ে সোমবার চতুর্থ একদিনের ম্যাচে ২২৪ রানে জিতেছে ভারত। রোহিত শর্মা (১৬২) ও অম্বাতি রায়ডুর (১০০) দাপটে পাঁচ উইকেটে ৩৭৭ তুলেছিল ভারত। জবাবে ৩৬.২ ওভারে ১৫৩ রানে শেষ হয় ওয়েস্ট ইন্ডিজ। বৃহস্পতিবার জিতলে সিরিজ ২-২ করবেন হোল্ডাররা। কিন্তু, তা করার ক্ষমতা তাদের রয়েছে কিনা, সংশয়ে ক্রিকেটমহল।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন