Paris Saint-Germain

Lionel Messi: পিএসজি-তে কেন ৩০ নম্বর জার্সি পরতে চলেছেন মেসি

এতদিন মেসিকে এলএম ১০ নামে চিনত ফুটবল বিশ্ব। পিএসজিতে-ও ১০ নম্বর জার্সি বন্ধুর জন্য ছেড়ে দিতে চেয়েছিলেন নেমার। কিন্তু রাজি হননি মেসিই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২১ ২২:২৩
Share:

পিএসজি-তে সই করলেন মেসি টুইটার

ঠিক ১৭ বছর আগে ৩০ নম্বর জার্সি পরে বার্সেলোনার হয়ে অভিষেক করেছিলেন লিয়োনেল মেসি। ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে তিনি যখন প্যারিস সঁ জঁ-তে নতুন ইনিংস শুরু করলেন, তখন ফের তাঁর গায়ে উঠতে চলেছে সেই ৩০ নম্বর জার্সিই।

Advertisement

এতদিন মেসিকে এলএম টেন নামে চিনত ফুটবল বিশ্ব। পিএসজিতে-ও ১০ নম্বর জার্সি বন্ধুর জন্য ছেড়ে দিতে চেয়েছিলেন নেমার। কিন্তু রাজি হননি মেসিই। ৩০ নম্বর জার্সিটা নিজের জন্য বেছে নিয়েছেন তিনিই। প্যারিসের ক্লাবে ফুটবল জীবনের নতুন অধ্যয় শুরু করতে গিয়ে ১৭ বছর আগের স্মৃতিই হয়তো মনে পড়ছে তাঁর।

বিরাট প্রত্যাশার চাপ রয়েছে মেসির সামনে। মঙ্গলবার যখন তিনি প্যারিসে পৌঁছেছেন তখন থেকেই তাঁকে ঘিরে ফরাসি জনতার আবেগ টের পেয়েছেন আর্জেন্টাইন তারকা। তবে এখানে তিনি একা নন। মেসির সঙ্গে পাবেন নেমার, কিলিয়ান এমবাপে ও স্পেনে এতদিনের প্রতিপক্ষ সের্জিয়ো র‍্যামোসকে।

Advertisement

লিওনেল মেসি টুইটার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন