Tennis

Indian Tennis: ভারত অত্যন্ত ঝুঁকিপূর্ণ, বিদেশে যেতেই পারল না দেশের তিন খুদে

বিষয়টি একেবারেই ভাল ভাবে দেখছে না সর্বভারতীয় টেনিস সংস্থা (এআইটিএ)।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২১ ১০:৪১
Share:

বিদেশে গিয়ে খেলা হল না ভারতের খুদে টেনিস খেলোয়াড়দের। —প্রতীকী চিত্র

ভারত নাকি বিপজ্জনক দেশ। সেই কারণে বিদেশে গিয়ে খেলা হল না ভারতের খুদে টেনিস খেলোয়াড়দের।

Advertisement

চেক প্রজাতন্ত্রের প্রোসতেয়ভে আইটিএফ বিশ্ব জুনিয়র টেনিস ফাইনালস রয়েছে। সেখানে যাওয়ার জন্য ভারতের জুনিয়র খেলোয়াড়দের ভিসা দেয়নি চেক প্রজাতন্ত্র দূতাবাস। তাদের বক্তব্য, এই মুহূর্তে কোভিডের দিক দিয়ে ভারত ‘অত্যন্ত ঝুঁকিপূর্ণ’। ভারত থেকে কেউ সে দেশে ঢুকলে সেটা তাদের পক্ষে বিপজ্জনক হয়ে যাবে।

বিষয়টি একেবারেই ভাল ভাবে দেখছে না সর্বভারতীয় টেনিস সংস্থা (এআইটিএ)। সংস্থার সচিব অনিল ধুপর বলেন, ‘‘এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। বাচ্চাদের বাইরে খেলার অভিজ্ঞতা দরকার। যদি ভিসা দেওয়া হবে না বলে ঠিকই করা থাকে, তাহলে ইন্টারন্যাশনাল টেনিস ফেডারেশন আমাদের নাম পাঠিয়েছিল কেন?’’

Advertisement

এই প্রতিযোগিতায় খেলার জন্য এআইটিএ অনূর্ধ্ব ১৪ স্তরের তিন খেলোয়াড় রোথিন প্রণব আর এস, কৃশ অজয় ত্যাগী এবং তেজস আহুজার নাম পাঠিয়েছিল। ২ অগস্ট থেকে ৭ অগস্ট প্রতিযোগিতা হওয়ার কথা। গত ১৭ জুলাই এআইটিএ এই ব্যাপারে কেন্দ্রীয় ক্রীড়মন্ত্রকের সাহায্য চেয়েছে। স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া সাহায্য চেয়েছে বিদেশ মন্ত্রকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন