Tokyo Olympic 2020

Tokyo Olympics: কোয়ার্টারেই থেমে গেলেন পূজা রানি, চিনের লি কিয়াংয়ের কাছে একপেশে লড়াইয়ে হারলেন তিনি

কঠিন লড়াইয়ে নেমেছিলেন পূজা। শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে বার বার ম্যাচে ফেরার চেষ্টা করেছিলেন। তবে শেষরক্ষা করতে পারলেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২১ ১৫:৫৭
Share:

হারলেন পূজা ফাইল ছবি

শেষ রক্ষা হল না। চিনের লি কিয়াংয়ের কাছে কোয়ার্টার ফাইনালে ০-৫ পয়েন্টে হেরে গেলেন ভারতের মহিলা বক্সার পূজা রানি। শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে কার্যত একপেশে লড়াইয়ে হারলেন তিনি। তাঁর কাছ থেকে পদকের আশা করেছিল গোটা দেশ। তবে এ বারের মতো সেই আশা ভেঙে গেল।

Advertisement

বিশ্ব চ্যাম্পিয়ন এবং এশীয় চ্যাম্পিয়ন লি-র বিরুদ্ধে এমনিতেই কঠিন ছিল পূজার লড়াই। তবে শনিবার তাঁকে দেখে স্পষ্ট মনে হয়েছে আত্মবিশ্বাসের অভাব ছিল। প্রথম থেকেই লি-কে বড্ড বেশি খেলার সুযোগ করে দিয়েছেন তিনি। প্রতিপক্ষকে এক বারের জন্যেও সমস্যায় ফেলতে পারেননি পূজা।

লি-কে শুরু থেকেই অপ্রতিরোধ্য মনে হচ্ছিল। অবলীলায় পূজার মুখ এবং শরীর লক্ষ্য করে পাঞ্চ করেছেন। তার কোনও জবাব ছিল না পূজার কাছে। দুটি রাউন্ডের বিরতিতে পূজার উদ্দেশে বার বার তাঁর কোচ বলছিলেন লক্ষ্য স্থির রাখতে। কিন্তু শেষমেশ তাতে লাভ হল না। পদকজয়ের এক ধাপ দূরে থেমে যেতে হল পূজাকে। ভারতের ঘরেও আর একটি পদক আসার সম্ভাবনা শেষ হয়ে গেল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন