Argentina

Tokyo Olympics: অলিম্পিক্সে জার্মানিকে চার গোল দিল ব্রাজিল, হ্যাটট্রিক রিচার্লিসনের

কোপা আমেরিকার ফাইনালে চিরশত্রু আর্জেন্টিনার কাছে হারলেও, অলিম্পিক্সের প্রথম ম্যাচে দাপট দেখিয়ে শুরু করল ব্রাজিল। প্রথম ম্যাচে তারা ৪-২ ব্যবধানে হারিয়ে দিল জার্মানিকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২১ ২১:১৫
Share:

গোলের পর উচ্ছ্বাস রিচার্লিসনের। ছবি রয়টার্স

কোপা আমেরিকার ফাইনালে চিরশত্রু আর্জেন্টিনার কাছে হারলেও, অলিম্পিক্সের প্রথম ম্যাচে দাপট দেখিয়ে শুরু করল ব্রাজিল। প্রথম ম্যাচে তারা ৪-২ ব্যবধানে হারিয়ে দিল জার্মানিকে। এই জার্মানিকে হারিয়েই গত বার অলিম্পিক্সে সোনা জিতেছিল ব্রাজিল।

Advertisement

ম্যাচের ৩০ মিনিটেই হ্যাটট্রিক সম্পূর্ণ করে ব্রাজিলের জয় কার্যত নিশ্চিত করে দেন রিচার্লিসন। কোপা আমেরিকায় তাঁকে সে ভাবে ছন্দে পাওয়া যায়নি। কিন্তু অলিম্পিক্সে প্রথম ম্যাচ থেকেই তিনি মেজাজে।

পাঁচ মিনিটেই ব্রাজিলকে এগিয়ে দিতে পারতেন ম্যাথিয়াস কুনহা। কিন্তু তাঁর নিচু শট বাঁচিয়ে দেন বিপক্ষ গোলকিপার ফ্লোরিয়ান মুলার। তবে দু’মিনিট পরেই প্রথম গোল রিচার্লিসনের। তবে একক দক্ষতায় করা রিচার্লিসনের তৃতীয় গোল নজর কেড়েছে।

Advertisement

৫৭ মিনিটে এক গোল শোধ করেন নাদিয়েম আমিরি। ৬৩ মিনিটে ম্যাক্স আর্নল্ড লাল কার্ড দেখায় দশ জন হয়ে যায় জার্মানি। তারপরে ডেভিড রাউম এক গোল করে প্রত্যাবর্তনের আশা দেখিয়েছিলেন। কিন্তু অতিরিক্ত সময়ে গোল করে ব্রাজিলের জয় নিশ্চিত করেন পাউলিনহো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন