Tokyo Olympic 2020

Tokyo Olympics: জাতপাত নিয়ে খোঁটা দেওয়ার তীব্র নিন্দা করলেন বন্দনা, গ্রেফতার তিন অভিযুক্ত

আর্জেন্টিনার কাছে হারার পর স্থানীয় উচ্চবর্ণের লোকজন বন্দনার বাড়িতে গিয়ে তাঁদের জাত নিয়ে খোঁটা দেন। প্রশ্ন তোলেন, দলিত হয়ে কী ভাবে ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন বন্দনার মতো খেলোয়াড়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২১ ১৭:১৩
Share:

বন্দনা কাটারিয়া। ছবি পিটিআই

টোকিয়োয় আসার পর থেকে ফোন বন্ধ রেখেছেন। ফলে যোগাযোগ হয়নি পরিবারের সঙ্গে। অলিম্পিক্স কভার করতে আসা ভারতীয় সাংবাদিকদের মুখেই শুনেছেন যে তাঁর বাড়ির লোককে কী ভাবে জাতপাত নিয়ে খোঁটা শুনতে হয়েছে। শুক্রবার এই ঘটনার তীব্র নিন্দা করলেন বন্দনা কাটারিয়া

Advertisement

আর্জেন্টিনার কাছে হারার পর স্থানীয় উচ্চবর্ণের লোকজন বন্দনার বাড়িতে গিয়ে তাঁদের জাত নিয়ে খোঁটা দেন। প্রশ্ন তোলেন যে দলিত হয়ে কী ভাবে ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন বন্দনার মতো খেলোয়াড়।

শুক্রবার গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে ব্রোঞ্জ পদকের ম্যাচে হারের পর বন্দনা বলেছেন, “আমরা সবাই দেশের জন্য খেলি। কিন্তু জাতপাত নিয়ে যেটা হচ্ছে, সেটা একদমই ঠিক হচ্ছে না। কিছু কিছু জিনিস আমার কানে এসেছে, সেগুলো শুনে খুবই খারাপ লেগেছে।”

Advertisement

বন্দনা আরও বলেছেন, “আমরা শুধু হকির ব্যাপারেই ভাবি। দলে তরুণ মেয়েরাও রয়েছে। প্রত্যেকে এক হয়ে খেলি। সবারই শ্রদ্ধা প্রাপ্য।”

বন্দনার পরিবারকে জাতপাতের খোঁটা দেওয়ার অভিযোগে এখনও পর্যন্ত মোট তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। আগেই ধরা হয়েছিল অঙ্কুর পাল এবং সুমিত চৌহানকে। শুক্রবার ধরা পড়ে মূল অভিযুক্ত বিজয় পাল। তাদের বিরুদ্ধে অপমান এবং শান্তিভঙ্গের ধারায় মামলা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন