Indian Olympics Team

Tokyo Olympics: সোনার ছেলে নীরজ চোপড়ার সাফল্যে ভাগ বসাতে পারেন এই ব্যক্তি, কে তিনি

ব্যথায় এতটাই কাবু ছিলেন যে অনুশীলন করা তো অনেক দূরের কথা খেতে পর্যন্ত পারতেন না। সেই সময় তাঁকে সুস্থ করে তুলেছিলেন মুম্বইয়ের এই শল্য চিকিৎসক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ১৬:৫৪
Share:

সামনে এল সোনা জয়ী নীরজের কঠিন দিনের ঘটনা। ফাইল চিত্র

টোকিয়ো অলিম্পিক্সে সোনার ছেলে নীরজ চোপড়ার সাফল্যে গোটা দেশ উচ্ছ্বাস করছে। তবে দুই বছর আগে কঠিন সময় তাঁর পাশে একজন না দাঁড়ালে এই অ্যাথলিট এমন সাফল্য পেতেন না। তিনি হলেন নীরজের চিকিৎসক দানিস পার্দিওয়ালা।

Advertisement

এহেন দিনশ পার্দিওয়ালা বেশ মজা করে বলছেন, “নীরজের পদকে আমিও ভাগ বসাতে পারি। ও দেশে ফিরে এলে সেটা জানিয়ে দেব।”

Advertisement

হাসপাতালের বিছানায় নীরজ। ফাইল চিত্র

২০১৯ সালে হঠাৎ ডান হাতের কনুইয়ের ব্যথায় জেরবার হতে থাকেন নীরজ। হাতের ব্যথায় এতটাই কাবু ছিলেন যে অনুশীলন করা তো অনেক দূরের কথা খেতে পর্যন্ত পারতেন না। সেই সময় তাঁকে সুস্থ করে তুলেছিলেন মুম্বইয়ের এই শল্য চিকিৎসক।

ডাক্তার পার্দিওয়ালা বলছিলেন, “নীরজের ডান হাতের কনুইয়ের অবস্থা মোটেও ভাল ছিল না। চোটের জন্য ও কনুই ভাঁজ করতে পারত না। তাই খেলা থেকে সাময়িক বিরতি নিয়ে ও অস্ত্রোপচার করাতে রাজি হয়ে যায়। প্রায় দুই ঘণ্টার অস্ত্রোপচারের পর আরও চার মাস রিহ্যাব করেছিল নীরজ। সেই রিহ্যাব ভাল হয়েছিল। না হলে এমন রোগের পর ফের মাঠে ফিরে যাওয়া মোটেও সহজ নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন