Tokyo Olympics

Tokyo Olympics: টোকিয়োতে ভূমিকম্প, কেঁপে উঠল গেমস ভিলেজ, সুনামির সম্ভাবনা নেই

সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৩০ কিলোমিটার নীচে এই ভূমিকম্পের কেন্দ্রস্থল বলে জানা গিয়েছে। রিখটার স্কেল অনুযায়ী ভূমিকম্পের মাত্রা ছিল ৬।

Advertisement

সংবাদ সংস্থা

টোকিয়ো শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২১ ০৬:৩৮
Share:

কেঁপে উঠল টোকিয়োর পূর্ব প্রান্ত। —ফাইল চিত্র

জাপানে ভূমিকম্প। স্থানীয় সময়ে ভোর সাড়ে পাঁচটা নাগাদ কেঁপে উঠল টোকিয়োর পূর্ব প্রান্ত। রিখটার স্কেল অনুযায়ী ভূমিকম্পের মাত্রা ছিল ৬। গেমস ভিলেজে থাকা প্রতিযোগী, সাংবাদিকরা প্রায় তিন মিনিট ধরে কম্পন অনুভব করেন বলে জানা গিয়েছে।

সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৩০ কিলোমিটার নীচে এই ভূমিকম্পের কেন্দ্রস্থল বলে জানা গিয়েছে। টোকিয়োতে উপস্থিত থাকা এক সাংবাদিক টুইট করে লেখেন, ‘টোকিয়োতে ভূমিকম্প হচ্ছে। গত ৩০ সেকেন্ড ধরে কম্পন অনুভব করছি।’ আরেকজন টুইট করে লেখেন, ‘প্রায় তিন মিনিট ধরে মৃদু কম্পন অনুভব করলাম।’ অস্ট্রেলিয়ার এক সাংবাদিক সেই সময় সম্প্রচার করছিলেন। তার মাঝেই ভূমিকম্প হয়। সেই শো-তেই ভূমিকম্পের কথা জানান তিনি।

Advertisement

জাপানে প্রায়ই ভূমিকম্প হয়। ভয় থাকে সুনামিরও। তবে জাপানের আবহাওয়া দপ্তর কোনও সুনামির সম্ভাবনা নেই বলে জানিয়েছে। গেমস ভিলেজ এবং বিভিন্ন স্টেডিয়াম সেই ভাবেই তৈরি করা হয়েছে যাতে ভুমিকম্পে নষ্ট না হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন